দ্য লাস্ট ওরাকল pdf বই ডাউনলোড

34

দ্য লাস্ট ওরাকল pdf বই ডাউনলোড। বিভিন্ন দেবদেবীর পাশাপাশি, প্রাচীন গ্রীকদের দৃঢ় বিশ্বাস ছিল দৈববাণীতেও । ছাগলের অন্ত্র দেখে, পূজার বেদির ধোঁয়ায় অথবা অস্থি ব্যবহার করে ভবিষ্যৎবাণী করতে পারে, এমন মানুষদের খুব সম্মান করত তারা।

তবে মর্যাদার সর্বোচ্চ আসন আসীন ছিলেন মাত্র একজন-ডেলফির ওরাকল। প্রায় দুহাজার বছর ধরে, পার্ণাসাস পর্বতের ঢালে অবস্থিত দেবতা অ্যাপোলোর মন্দিরে সুরক্ষিত অবস্থায় বাস করে আসছিলেন একদল নারী।

আরও দেখুনঃ মন নিয়ন্ত্রণ pdf বই ডাউনলোড

তাদের মধ্যে থেকে প্রত্যেক প্রজন্মে একজন ওরাকলের পদে অভিষিক্ত হয়ে ভবিষ্যৎবাণী প্রচারের ভার নিতেন। ওরাকলকে পাইথিয়া নামে নামে সম্বোধন করা হতো। দৈববাম্পে আচ্ছন্ন হয়ে ঘোরে চলে যেতেন তিনি, আর উত্তর দিতেন ভবিষ্যৎ সম্পর্কিত সব প্রশ্নের।

তিনি কি ভন্ড ছিলেন? নাকি সত্যিই অধিকারী ছিলেন এমন আশ্চর্যজনক ক্ষমতার?সত্যটা হয়তো কখনওই জানা যাবে না। কিন্তু একটা বিষয় নিশ্চিত-প্রাচীন পৃথিবীর শক্তিশালী সব ক্ষমতাধর ব্যক্তিদের দ্বারা সম্মানিত পাইথিয়ার ভবিষ্যৎবাণী অনেকবারই পাল্টে দিয়েছিল মানব ইতিহাসের গতিপথ।

আরও দেখুন ছোটদের বিজ্ঞানকোষ pdf বই ডাউনলোড

পাইথিয়ার ইতিহাস বেশিরভাগ ক্ষেত্রেই রহস্য আর পুরাণের চাদরে ঢাকা, তবে পরবর্তীতে উন্মেচিত হয়েছে এক আশ্চর্যজনক সত্য। ২০০১ সালে প্রত্নতত্ত্ববিদ আর ভুগোলবিদেরা পার্নাসাস পর্বতের নিচে টেকটোনিক প্লেটের এক অদ্ভুত বিন্যাস আবিস্কার করেন। এই বিন্যাসের কারণে ভূগর্ভ থেকে উদগীরণ হতো ইথিলিনসহ বিভিন্ন হাইড্রোকার্বন গ্যাস। এই গ্যাসগুলো মানব মস্তিস্ককে এক ধরণের ঘোরের মধ্যে নিয়ে যায়, দেখায় বিভিন্ন বিভ্রম।

ঠিক যেমনটি বর্ণিত আছে ইতিহাসের পাতায়। আর এভাবেই বিজ্ঞানের সাহায্যে সুরাহ হয় পাইথিয়ার গোপন রহস্যের। তবে তারপরও কথা থেকেই যায়। সত্যিই কি ভবিষ্যৎ দেখতে পেতেন তিনি? নাকি পুরোটাই ছিল এক প্রকার উন্মাদনা? হে মানবজাতি নিজেকে জানো। তবেই বিশ্বব্রক্ষ্মান্ড আর ঈশ্বরের সব দুয়ার খুলে যাবে তোমার সামনে।

আরও দেখুনঃ বিজ্ঞানের খেলা pdf বই ডাউনলোড

নিচে দ্য লাস্ট ওরাকল pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দ্য লাস্ট ওরাকল pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ আদি প্রকাশন
বইয়ের ধরণঃ অনুবাদ
বইয়ের সাইজঃ 12.1 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ জেমস রলিন্স
বইয়ের অনুবাদঃ আদনান আহমেদ রিজন


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন