দ্য ফাইভ সেকেন্ড রুল pdf বই ডাউনলোড

121

দ্য ফাইভ সেকেন্ড রুল pdf বই ডাউনলোড । প্রাত্যহিক জীবনে আমরা প্রতিনিয়তঃ বিচিত্র মনস্তাস্ত্বিক অবস্থা প্রত্যক্ষ করে থাকি কিংবা তার ভেতর দিয়ে আমাদের জীবনকে পরিচালিত করে থাকি।

জীবনের এই নিয়তঃ পথচলায় আমরা পরিবর্তিত পারিপার্শ্বিক অবস্থা বিবেচনাপূর্বক ক্রমাগত বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করি এবং বাস্তবায়নযোগ্য হিসেবে চূড়ান্ত নির্ধারণ করে থাকি। কিন্তু প্রাত্যহিক মানসিক অবস্থান কিংবা মনোবলের ঘাটতি থাকার কারণে যার বেশিরভাগ সিদ্ধান্তই আমরা কার্যক্ষেত্র সাফল্যের সঙ্গে প্রয়োগ করতে বিলম্ব করি বস্তুতঃ কিছু ক্ষেত্রে ব্যর্থ হই।

ছোট্ট একটি উদাহরণ দেওয়া যাক। মনে করি প্রাত্যহিক নিয়মে আগামীকাল সকারৈ আমাকে একটি নির্দিষ্ট সময়ে অফিসে যেতে হবে কিংবা ব্যবসায়িক প্রয়োজনে আমাকে একটি পূর্ব নির্ধারিত বৈঠকে উপস্থিত থাকতে হবে। এক্ষেত্রে দু’টি সুস্পষ্ট সিদ্ধান্ত গ্রহণ করা হলো।

  • ১. রাতে নির্দিষ্ট সময় ঘুমিয়ে পড়তে হবে
  • ২. পর্যাপ্ত পরিমাণ ঘুমিয়ে খুব ভোরে নির্দিষ্ট সময়ে ঘুম থকে উঠে পড়তে হবে।

কিন্তু ঘুমিয়ে পড়ার আগে অনেকগুলো বিষয় এসে আমার মাথায় চেপে বসলো। আমি চাইলাম কিছুক্ষনের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবেশ করার পর তা থেকে আর আর বের হতে পারছি না।

অনুপ্রেরণা ও আত্মউন্নয়ন বিষয়ক আরও বই দেখুনঃ 

অতঃপর দু’একটি ইউটিউব ভিডিও’ দেখতে এবং তারও পরে নতুন কোনো ‘ইমেইল’ এর সন্ধানে ব্যক্তিগত ‘ই-মেইল একাউন্ট’ টি একটু খুলে দেখতে। নিজেকে এই বলে বোঝালাম যে, কাজগুলো করতে কীবা এমন সময় ব্যয় হবে।

কিন্তু বাস্তবে দেখা গেলো যে, আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবেশ করার পর তা থেকে আর বের হতে পারছি না। অতঃপর দু’একটি ‘ইউটিউব ভিডিও’ দেখার চিন্তা করে একের পর এক ‘ভিডিও’ দেখে চলেছি। এবং অবশেষে ব্যক্তিগত ইমেইল’ একাউন্ট টি যখন খুলে বসেছি, তখন রাত প্রায় শেষ হতে চলেছে।

এখন আপনিই চিন্তা করে দেখুন আগামীকালের ঘটনাপ্রবাহ কোনপথে ধাবিত হতে চলেছে? সঠিক সময়ে ঘুমাতে না যাওয়ার পরিপ্রেক্ষিতে সকালবেলা সঠিক সময়ে ঘুম থেকে উঠতে না পারা এবং তারই পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে একটি ব্যর্থ দিনের সূত্রপাত আর ধারাবাহিক ভোগান্তি।

তাই নয় কি? এখন প্রশ্ন হলো – এটি কি ধরণের সমস্যা এবং এর থেকে পরিত্রাণ পাওয়ার উপায়ই বা কি? সহজ ভাষায় এই সমস্যাটির নাম আলসেমি বা ঢিলেমি। যার প্রতিকার হলো দ্য ৫ সেকেন্ড রুলস বইটি। 

নিচে দ্য ফাইভ সেকেন্ড রুল pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দ্য ফাইভ সেকেন্ড রুল PDF বই ডাউনলোড

প্রকাশকঃ    
বইয়ের ধরণঃ আত্মউন্নয়নমূলক বই
বইয়ের সাইজঃ 3 MB
প্রকাশ সালঃ 2019
বইয়ের লেখকঃ মেল রবিন্স
অনুবাদঃ আনিস কবির


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন