দ্য ফরটি রুলস অফ লাভ pdf বই ডাউনলোড

77

দ্য ফরটি রুলস অফ লাভ pdf বই ডাউনলোড । দ্য ফরটি রুলস অফ লাভ pdf বই ডাউনলোড । বহমান স্রোতের মাঝে আঙুলের আলতো ছোঁয়ায় ছুঁড়ে দাও একটি নুড়ি পাথর। এর ফলে যা ঘটবে তা হয়তো চোখে দেখে বোঝা যাবে না। পাথরটা যেখানে পানির সংষ্পর্শে আসবে সেখানে ছোট্ট কয়েকটা ঢেউ উঠবে, শোনা যাবে ছপ করে একটা শব্দ। যদিও নদীর স্রোতের শব্দে সেই শব্দ চাপা পড়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। ব্যস, এটুকুই।

এবার হ্রদের মাঝে একটি পাথর ছুঁড়ে মারো। এবার যা ঘটবে তাকে তো চোখে দেখা যাবেই, বরং তা বহু গুন বেশি সময় ধরে স্থায়ী হবে। পানির যেখানে পাথরটা পড়বে সেখানে বৃত্তাকারে তৈরী হবে ঢেউ, তারপর কয়েক মুহূর্তেই মাঝেই তাদের সংখ্যা হবে অসংখ্য। কিছুক্ষণের মধ্যেই একটি মাত্র পাথরের কারণে তৈরী হওয়া গোলাকার ঢেউগুলো ছড়িয়ে পড়বে চারপাশে যতক্ষণ না পানির উপর সব জায়গায় তাদের উপস্থিতির চিহ্ন তৈরী হয়।

কেবলমাত্র তারপরেই হ্রদের কিনারে বাড়ি খাবে ঢেউগুলো, এবং ধীরে ধীরে মিলিয়ে আসবে।

নদীর বুকে যদি কোনো পাথর এসে পড়ে, তাহলে নদী তাকে স্রোতের সাথে বহমান অগণিত যাত্রীর মাঝে স্রেফ আরও একজন বলে ধরে নেয়। তার কাছে এটা মোটেই অকল্পনীয় নয়, এমন কিছুও নয় যাকে সে নিয়ন্ত্রণ করতে পারবে না।

আরও দেখুনঃ
আই লাভ ইউ, ম্যান ১ pdf বই ডাউনলোড
লাভ অ্যাট আর্মস pdf বই ডাউনলোড
থিওরি অফ রিলেটিভিটি pdf বই ডাউনলোড
দ্য সিক্রেট অফ দ্য ড্রুইডস pdf বই ডাউনলোড

কিন্তু পাথরটা যদি কোনো হ্রদের বুকে পতিত হয়, তাহলে সেই হৃদ আর কখনও আগের অবস্থায় ফিরে যেতে পারে না।
চল্লিশ বছর ধরে নিস্তরঙ্গভাবে কেটে গেচে এলা রুবিনস্টাইনের জীবন, যাকে বলা যায় কিছু অভ্যাস, প্রয়োজন আর বাছবিচারের সহজ সমষ্টি কেবল।

নানা দিক দিয়ে একঘেয়ে এবং সাধারণ মনে হলেও, এতে কখনও ক্লান্তি বোধ করেনিও। গত বিশ বছর ধরে ওর প্রতিটি ইচ্ছে, প্রত্যেকটি বন্ধুর সাথে গড়ে ওঠা সম্পর্ক, এবং প্রতিটি সিদ্ধান্তকে ও যাচাই করে নিয়েছে নিজের বৈবাহিক সম্পর্কের কষ্টিপাথরে। ওর স্বামী ডেভিড একজন সফল ডেন্টিস্ট। কঠোর পরিশ্রম করে সে, যথেষ্ঠ উপার্জনও করে। এলা সব সময়ই জেনে এসেছে যে তাদের দুজনের মাঝে এমন কোনো সম্পর্ক নেই যাকে খুব গভরি বলা যায়।

কিন্তু এলার ধারণা, একটা দম্পতিকে যে পরস্পরের সাথে মানসিকভাবে

নিচে দ্য ফরটি রুলস অফ লাভ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দ্য ফরটি রুলস অফ লাভ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ রোদেলা প্রকাশনী
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 21.5 MB
প্রকাশ সালঃ 2017 ইং
বইয়ের লেখকঃ এলিফ শাফাক
অনুবাদঃ শাহেদ জামান


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন