দ্য গোস্ট কিংস pdf বই ডাউনলোড

5

দ্য গোস্ট কিংস

দ্য গোস্ট কিংস pdf বই ডাউনলোড। অশিক্ষিত ও কুসংস্কারাচ্ছন্ন কালোদের মাঝে খ্রিষ্ট ধর্ম প্রচারের মিশন নিয়ে সপরিবারে নেটালের গভীরের দিকে চলেছে মি. ডাভ।

তার বর্তমান ক্যাম্প পন্ডো ল্যান্ডের উপকূলবর্তী এলাকায় সাগর তীর থেকে আনুমানিক দুই মাইল ভেতরে উচুঁ একটা জমির ওপর। সকাল থেকেই গুমট হয়ে ছিল আবহাওয়া। এখন ঘন কালো মেঘে ছেয়ে গেছে পুরো আকাশ। মেঘ এতই ঘন হয়ে উঠেছে।

আরও দেখুনঃ  আমি একজন সেলসম্যান pdf বই ডাউনলোড

সুপের মতো ঘন হয়ে গেছে বাতাস, দম নেয়াই দায়। আর গরমের কথা বলাই বাহূল্য । অস্বাভাবিক, ভয়াবহ যা-ই বলি না কেন গরমের প্রচন্ডতা লিখে বোঝানো যাচ্ছে না। র‌্যাচেলদের কাফ্রি ড্রাইভার টমের , ধারণা, একটা ঝড় ঘনিয়ে আসছে। ভয়াবহ ঝড়। টমের ভাষায় ঝড়ের বাপ। এবার হয়তো খরার অবসান হবে।

শেষ আশ্রয় রিচার্ডকে হারিয়ে উন্মাদ হয়ে গেল র‌্যাচেল

ঝড় বাদল হলে গবাদিপশুরা ভীষণ ভয় পেয়ে যায়। ঠিকমতো সামলে না রাখলে দিশেহারা হয়ে দিগ্বিদিক ছুটে যায় ওগুলো। অভিযাত্রীদের তখন ভোগান্তির আর শেষ থাকে না। বলা বাহূল্য, এই জনবিরল দেশে ষাড়ঁ ছাড়া মালামাল আর ওয়াগন নিয়ে এক পা নড়াও সম্ভব না। তাই আশু ঝড়ের আশঙ্কায় কাছাকাছি একটা পাহাড়ের গুহায় পাঠানো হয়েছে ওয়াগন আর ষাঁড়। ওগুলো দেখে রাখার দায়িত্ব দেয়া হয়েছে দুজন কাফ্রিকে ওদের সাথে টমও গেছে।

আরও দেখুনঃ প্রিয় পদরেখা pdf বই ডাউনলোড

গত রাতেই মারা গেছে র‌্যাচেলের কয়েক দিন বয়সী ছোট্ট ভাইটা। আজ ওর মৃতদেহ দাফন করা হবে। তবুও পাহাড়ে পাঠানো গবাদিপশুর দেখাশোনার কাজ তদারক করতে চলে গেছে টম। তদারকিটা আসলে অছিলা। আসল কথা হচ্ছে কোন সমাহিতকরণে ও থাকতে চায় না। লড়াইয়ে অ্যাসেগাইয়ের আঘাতে মৃত্যু হলে সেটা নেটিভদের সহ্য হয়। কিন্তু অন্য কোনভাবে মৃত্যু তাদের খুবই অপছন্দ।

আবার টমও এর ব্যতিক্রম নয়। কয়েকদিন মাত্র বেচঁ ছিল র‌্যাচেলের ভাইটা। কিন্তু এ কয়দিনেরই ক্যাম্পের আর সবার মতো টমও ভীষণ ভালবেসে ফেলেছিল ওকে। এখন মাসুম বাচ্চাটার মৃতদেহ কবরে শোয়ানো সহ্য করতে পারছে না ও। তাই ষাঁড় দেখাশোনার অছিলায় সরে গেছে। খরা চলছে অনেকদিন হয়। শুকিয়ে পাথরের মতো খটখটে হয়ে আছে মাটি।

আরও দেখুনঃ শীত ও অন্যান্য গল্প pdf বই ডাউনলোড

নিচে দ্য গোস্ট কিংস pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

দ্য গোস্ট কিংস pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সেবা প্রকাশনী
বইয়ের ধরণঃ অনুবাদ
বইয়ের সাইজঃ 10.0 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ হেনরি রাইডার হ্যাগার্ড
বইয়ের অনুবাদঃ সাইফুল আরেফিন অপু


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন