দ্য অ্যাম্ফিবিয়ান ম্যান pdf বই ডাউনলোড

41

দ্য অ্যাম্ফিবিয়ান ম্যান

দ্য অ্যাম্ফিবিয়ান ম্যান pdf বই ডাউনলোড। এক দক্ষিণ গোলার্ধ আর উত্তর গোলার্ধ যেমন বিপরীত দিকে, তেমনি আবহাওয়াগত দিক থেকেও সম্পূর্ণ উল্টো।

জানুয়ারি মাসে উত্তর গোলার্ধে যখন বরফের মতো ঠান্ডা, দক্ষিণ গোলার্ধ তখন রীতিমতো উত্তপ্ত, ভ্যাপসা গরম। সেসময়ে অতলান্ত সাগরও থাকে উত্তাল। এক কথায় বলতে গেলে দক্ষিণ গোলার্ধ তখন পৃথিবীর বুকে নরক ছাড়া আর কিছু নয়।

আমাদের কাহিনীর পটভূমিও অতলান্ত সাগরের তীরে দক্ষিণ আমেরিকার আর্জেন্টিনা। দক্ষিণের সেই তিয়েরা দেল ফিউগো থেকে রিও ডি প্লাটা নদীর মোহনা পর্যন্ত বিস্তৃত আর্জেন্টিনা। দেশটির সাগর বেল। রিও ডি প্লাটার মোহনার কাছেই আর্জেন্টিনার রাজধানী, বুয়েন্স আয়ার্স বন্দর-শহর। মুক্তো আর ঝিনুক ব্যবসার জন্যে পৃথিবী বিখ্যাত এই সাগরবন্দর এবং রাজধানী ।

বন্দরের কিছুটা বইরে সমুদ্রে খাড়িঁর মুখে নোঙর ফেলে দাড়িয়েঁ আছে একটা জাহাজ। জাহাজটির নাম লেলিফিশ। রাতের আকাশে জ্বলজ্বল করছে হাজারো কোটি নক্ষত্র। আকাশের কালো চাদরে মিটমিটে তারাবাজি আর নিচে নিকষ কালো অতলান্ত মহাসাগর। শান্ত, নিঝুম পরিবেশ বিরাজ করছে চারপাশে জাহাজটিতেও কোন প্রাণচাঞ্চল্য নেই। কিছু একটা ঘটবে সে আশায় চুপচাপ অপেক্ষা করছে যেন।

আরও দেখুনঃ অলিভার টুইস্ট pdf বই ডাউনলোড
আরও দেখুনঃ আগাথা ক্রিস্টির ৫০টি গল্প pdf বই ডাউনলোড

জাহাজটা মুক্তো শিকারীদের । শিকার আপাতত শেষ। ডেকে শুয়ে বিশ্রাম নিচ্ছে একদল ক্লান্ত ডুবুরি। তাদের পরনে মোটা ক্যানভাসের কৌপিন । ওরা এতই ক্লান্ত যে পোশাক বদলানোর ইচ্ছেও জাগেনি কারও মনে। সাগর থেকে উঠেই গা মুছে শুয়ে পড়েছে জাহাজের ডেকে, সেঁটে ঘুম দিয়েছে। মাঝে মাঝে ডুবুরিদের কেউ কেউ ঘুম থেকে উঠে টলমল পায়ে জাহাজের পেছনে যাচ্ছে।

যেতে গিয়ে সঙ্গীদের গায়ে পা দিয়ে বিরক্তি উৎপাদন করছে। দোষ দেয়া যায় না তাদের। ঘুমের ঘোরে হাটঁতে গিয়েই যত বিপত্তি। জাহাজের পেছনে মাস্তুলে কাছে একটা পিপে রাখা আছে। সেটার সঙ্গে একটা মগ। সেই মগে করে পানি খেয়ে কোনমতে একটু জায়গা করে নিতে পারলেই আবার শুয়ে ঘুমিয়ে পড়ছে ডুবুরিরা।

আরও দেখুনঃ সানাউল্লার মহাবিপদ pdf বই ডাউনলোড

নিচে দ্য অ্যাম্ফিবিয়ান ম্যান pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দ্য অ্যাম্ফিবিয়ান ম্যান pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ সেবা প্রকাশনী 
বইয়ের ধরণঃ অনুবাদ
বইয়ের সাইজঃ 13.5 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আলেকযান্ডার বেলায়েভের
বইয়ের অনুবাদঃ কাজী মায়মুর হোসেন


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন