দীপু নাম্বার টু pdf বই ডাউনলোড

1

দীপু নাম্বার টু pdf বই ডাউনলোড । ক্লাসের সামনে দাড়িয়ে দীপুর হঠাৎ খুব খারাপ লাগল। প্রতি বছর ওর নতুন জায়গায় নতুন স্কুলে গিয়ে নতুন ক্লাসে ঢুকতে হয়। মােটামুটি ভাল ছাত্র সে ফার্স্ট না হলেও পরীক্ষায় সেকেণ্ড থার্ড হয় সহজেই। অথচ বরাবর ওর রোল নাম্বার হয় সাতচল্লিশ না হয় আটান্ন।

নতুন স্কুলে গেলে রােল নাম্বার তো পেছনে হবেই। রােল নাম্বারের জন্যে ওর তেমন দুঃখ নেই কিন্তু নিজের স্কুলে নিজের বন্ধুবান্ধবদের ছেড়ে নতুন জায়গায় অপরিচিত ছেলেদের মাঝে হাজির হতে ওর খুব বিচ্ছিরি লাগে। অথচ দীপুর প্রতি বছরই তা করতে হয় ওর আব্বা শুধুমাত্র ওর জন্যেই নাকি এক বছর অপেক্ষা করেন, না হয় কোথাও নাকি তার তিন মাসের বেশি থাকতে ভাল লাগে না। পৃথিবীর সব কয়টা আব্বা একরকম অথচ ওর আব্বা যে কেমন করে সম্পূর্ণ অন্যরকম হয়ে গেলেন দীপু এখনো বুঝে উঠতে পারে না।

ক্লাসটা বড়। দরজায় দাড়িয়ে সে দেখতে পায় হাজার হাজার মাথা কুচকুচে কালাে চুলের নিচে চকচকে চোখ ওর দিকে তাকিয়ে আছে। দীপু লক্ষ্য করে দেখেছে প্রথম দিন ওর বরাবরই মনে হয় ক্লাসে হাজার হাজার ছেলে, পরে কেমন করে জানি কমে আসে। ক্লাস টিচারকে দেখে ওর ভয় হল। বদরাগী চেহারা, রেজিস্টার খাতা খুলছেন রোল কল করার জন্যে। দীপু দরজায় দাঁড়িয়ে আস্তে আস্তে বলল, আসতে পারি?

আরও দেখুনঃ
দলের নাম ব্ল্যাক ড্রাগন pdf বই ডাউনলোড
ছায়ালীন pdf বই ডাউনলোড

চোখ না তুলে বদরাগী ক্লাস টিচার ভারি গলায় বললেন, না।
সাৱা ক্লাস হো হো করে হেসে উঠল আর দীপু থতমত খেয়ে দুর্বল গলায় বলল, তাহলে কি পরে আসব?
না, তোকে আর আসতেই হবে না।

সারা ক্লাস আবার উচ্চস্বরে হেসে ওঠে, দীপু লক্ষ্য করল বদরাগী স্যারটির চোখেও। কেমন হাসি ফুটে উঠেছে। সাথে সাথে হঠাৎ করে দীপু বুঝতে পারল স্যার ওর সাথে মজা করছেন। যে স্যার প্রথম দিনেই কারো সাথে মজা করতে পারে সে আর যাই হোক বদরাগী হতে পারে না, দীপুর বুকে সাহস ফিরে আসে সাথে সাথে। সে একটু হেসে বলল, কিন্তু স্যার, আমাকে আসতেই হবে।

আসতেই হবে? স্যার খানিকক্ষণ ওর দিকে তাকিয়ে থেকে বললেন, তাহলে আয়।

নিচে দীপু নাম্বার টু pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দীপু নাম্বার টু pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সময় প্রকাশন
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 1 MB
প্রকাশ সালঃ 2007 ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ জাফর ইকবাল


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন