দিনের শেষে pdf বই ডাউনলোড

9

দিনের শেষে pdf বই ডাউনলোড । জহির লাজুক মুখে বলল, স্যার আজ একটু সকাল সকাল বাড়ি যাব, একটা জরুরি কাজ। বলতে গিয়ে কথা জড়িয়ে গেল, গলার স্বর অন্যরকম শোনাল। কথার মাঝখানে খুকখুক করে কয়েকবার কাশল, নাকের ডগা ঈষৎ লালচে হয়ে গেল। হেড-ক্যাশিয়ার অবাক হয়ে তাকালেন ব্যাপারটা কী?

জহির মাথা নিচু করে অস্পষ্ট গলায় দ্বিতীয়বার বলল, একটা জরুরি কাজ।

করিম সাহেবের দৃষ্টি তীক্ষ্ণ হলো। জরুরি কাজে বড়িতে যাবে এটা বলতে গিয়ে লজ্জায় ভেঙে পড়ার অর্থ তিনি ধরতে পারলেন না।

জহির অবশ্যি এমনিতেই লাজুক ধরনের ছেলে। লজ্জার সঙ্গে আরো একটা অস্বস্তিকর জিনিস তার মধ্যে আছে, যার নাম বিনয়। সেই বিনয়ও বাড়াবাড়ি বিনয়। হাইকোর্টের সামনে একবার জহিরের সঙ্গে দেখা, সে সাইকেলে করে কোথায় যেন যাচ্ছিল। করিম সাহেবকে দেখে আচমকা ব্রেক কষে নেমে পড়ল।

বাকি পথটা সাইকেল টেনে পেছনে পেছনে আসতে লাগল। করিম সাহেব বললেন, তুমি পেছনে পেছনে আসছ কেন? যেখানে যাচ্ছ যাও। কহির বলল, অসুবিধা নেই স্যার। করিম সাহেব বুঝতে তপারলেন এটা হচ্ছে জহিরের বিনয়ের একটা নমুনা। তিনি হেঁটে যাবেন আর জহির সাইকেলে তাকে পাস করে যাবে তা সে হতে দেবে না। তিনি বাধ্য হয়ে একটা রিকশা নিলেন, এবং জহিরের উপর যথেষ্ট বিরক্ত হলেন। তিনি মিতব্যায়ী মানুষ। অকারণে টাকা খরচ করতে তার ভালো লাগে না।

আরও দেখুনঃ
চৈত্রের দ্বিতীয় দিবস pdf বই ডাউনলোড
ছোটদের যত লেখা pdf বই 

ক্যাশ সেকশনে জহির তিন বছল ধরে আছে। এই তিন বছরে জহিরের বিখ্যাত বিনয়ের সঙ্গে তার অনেক পরিচয় হয়েছে। প্রতিবারিই তিনি বিরক্ত হয়েছেন। শুরুতে তার মনে হয়েছিল জহিরের লজ্জা েএবং বিনয় দুইই এক ধরনের ভড়ং, যা প্রথম কিছুদিন থাকে তারপর আসল মূর্তি বের হয়।

ইউনিয়ন টিউনিয়ন করে গায়ে চর্বি জমে যায়, তখন মুখের সামনে সিগারেটের ধোঁয়া ছেড়ে মেয়ে মানুষ বিষয়ক রসিকতা করে হা-হা করে আসে। জহিরের বেলায় এখনো তা হয় নি। েজানে হয়তো তার চরিত্রই এরকম। অফিস ছুটির দশ মিনিট আগেও যদি তার হাতে একটা মোটা ফাইল ধরিয়ে বলা হয়–কহির, হিসেবটা একটু দেখে দাও তো।

নিচে দিনের শেষে pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দিনের শেষে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 5.86 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন