দলের নাম ব্ল্যাক ড্রাগন pdf বই ডাউনলোড

14

দলের নাম ব্ল্যাক ড্রাগন pdf বই ডাউনলোড । যেদিন আমাদের স্কুল ছুটি শুরু হয়েছে সেদিন সকালবেলাতেই আমি আর টিটন আমাদের পেয়ারা গাছটাতে উঠে বসেছিলাম। আমাদের মনে হচ্ছিল স্কুল ছুটি হয়েছে বলে আমাদের ফাটাফাটি আনন্দ শুরু হয়ে যাবে আর সেটা কীভাবে শুরু হয় সেটা দেখার জন্যে এতো সকালে আমরা পেয়ারা গাছে উঠে বসে আছি।

বড় মানুষেরা এই জিনিসগুলো একেবারেই বুঝতে পারে না। আমি যখন সকালবেলা বাসা থেকে বের হচ্ছি তখন আম্মু জিজ্ঞেস করলেন, “রাতুল এতো সকালে কই যাচ্ছিস?”

আমি বললাম, “কোথাও না।”
“কোথাও না মানে? এইযে বের হচ্ছিস। বের হয়ে কোথায় যাবি?”
আমি বললাম, “এই তো!”
“এই তো মানে?”
“এই তো মানে পেয়ারা গাছে।”

“পেয়ারা গাছে?” মনে হলো শুনে আম্মু খুবই অবাক হলেন, কিন্তু এতো অবাক হবার কী আছে আমি বুঝতে পারলাম না। সকালবেলা মানুষ কী পেয়ারা গাছে উঠে বসতে পারে না?

আরও দেখুনঃ
ছেলেমানুষী pdf বই ডাউনলোড
ছায়ালীন pdf বই ডাউনলোড

পাশেই মিথিলা দাড়িয়ে ছিল সে তখন নাকী সুরে নালিশ করতে শুরু করল, “জান, আঁম্মু, ভাইয়া না পেয়ারা গাছের ডালে পা দিয়ে উল্টা হয়ে ঝুলে থাঁকে। গাঁছের উঁপরে টিটন ভাঁইয়ার সাঁথে মাঁরামাঁরি কঁরে। আঁমি গেঁলে আঁমার মাঁথার উঁপর বিঁষ পিঁপড়া ছেঁড়ে দেঁয়।”

আমি বললাম, “এই মিথিলা ওল্টাপাল্টা কথা বলবি না। ভালো হবে না কিন্তু খবরদার।”

তখন মিথিলা নাকী সুরে কাঁদো কাঁদো গলায় বলে, “আম্মু দেঁখো ভাঁইয়া আঁমাকে গাঁলি দিঁচ্ছে।”

আম্মু আমামকে কী কী যেন বললেন, সেই কথাগুলো আমার এক কান দিয়ে ঢুকে অন্য কান দিয়ে বের হয়ে গেল। আমি হুঁ হ্যাঁ করে মাথঅ নাড়তে নাড়তে বাসা থেকে বর হয়ে গেলাম। ছোট বোনদের যন্ত্রণায় পৃথিবীর কতো ভাইদের জীবনে যে বরবাদগ হয়ে গেছে কে জানে!

পেয়ারা গাছে বসে বসে আমি আর টিটন দুইটা কষা পেয়ারা খেয়ে ফেললাম। গাছ ভর্তি ছোট ছোট পেয়ারা, আমাদের কারণে কোনোদিন কোনো পেয়ারা বড় হতে পারে না। আরো একটা খাব কী না ভাবছিলাম তখন টিটন চিড়িক করে নড়ে উঠে বলল, “আউ!”

আমি জিজ্ঞেস করলাম “কী হয়েছে?”

নিচে দলের নাম ব্ল্যাক ড্রাগন pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দলের নাম ব্ল্যাক ড্রাগন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ সায়েন্স ফিকশন 
বইয়ের সাইজঃ 5.04 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ জাফর ইকবাল


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন