তোমাদের জন্যে ভালোবাসা pdf বই ডাউনলোড

16

তোমাদের জন্যে ভালোবাসা pdf বই ডাউনলোড। সবাই এসে গেছেন । কালো টেবিলের চারপাশে সাজানো নীচু চেয়ারগুলিতে চুপচাপ সবাই এসে গেছেন ।

কালো টেবিলের চারপাশে সাজানো নীচু চেয়ারগুলিতে চুপচাপ বসে আছেন তাঁরা। এতো চুপচাপ যে তাদের নিঃশ্বাস ফেলর শব্দও কানে আসছে না ।

কিছুক্ষণের মধ্যেই একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বৈঠক বসবে । কাল রাতের বেলা ‘ভয়ানক জরুরী ‘ ছাপমারা লাল রংয়ের চিঠি গিয়েছে সবার কাছে । সেখানে লেখা, “আসন্ন মহা সংকট নিয়ে আলোচনা, আপনার উপস্থিতি প্রয়োজন ।”

মহাকাশ প্রযুক্তি বিদ্যা গবেষণা-গার প্রধান এস. মাথুরের সই করা চিঠি । সর্বকালের সর্বশ্রেষ্ঠ গণিতজ্ঞ বলে পরিচিত মহামান্য ঠিহাও হয়তো হাজির থাকবেন এই জরুরী বৈঠকে । চিঠিতে অবশ্য এই কথা উল্লেখ নেই । কখনো থাকে না । অতীততে অনেকবার বিজ্ঞানী সম্মেলনের মহাপরিচালক হিসাবে তাঁর নাম ছাপা হয়েছে।

কিন্তু তিনি আসেন নি । বলে পাঠিয়েছেন, “ভীষণ ঘুম পাচ্ছে । আসতে পারছি না ,দুঃখিত । “ কিন্তু আজ তাকে আসতে হবে । আজ যে সংকট দেখা দিয়েছে তা তো আর রোজ রোজ দেখা যায় না ! লক্ষ লক্ষ বৎসরেও এক -আধবার হয় কি না কে জানে ! এ সময়ে ফিহার মত বিজ্ঞানী তার অভ্যাস মত শুয়ে শুয়ে গান শুনে সময় কাটাবেন তাও কি হয় ?

আরও দেখুনঃ
তোমাকে pdf বই ডাউনলোড
তুমি আমায় ডেকেছিলে ছুটির নিমন্ত্রণে pdf বই

’আমার মনে হয় মাথুর এসে পড়তে আর দেরী নেই । ‘
যিনি কথা বললেন সবাই ঘুরে তাকালো তার দিকে । স্পষ্টতই বোঝা যাচ্ছে নীরবতা ভাঙ্গার জন্যেই নিতান্ত অপ্রয়োজনীয় এ কথাগুলি বলা হয়েছে । দু একজন বক্তার দিকে তাকিয়ে ভ্রু কোঁচকালেন ।

বক্তা একটু কেশে বললেন,
’কাল কেমন ঝড় হয়েছিলো দেখেছেন ? জানালার একটা কাঁচ ভেঙে গেছে আমার । ‘

কথার উত্তরে কাউকে একটি কথাও বলতে না শুনে তিনি অস্বস্তিতে আঙুল মটকাতে লাগলেন । মাথা ঘুরিয়ে এদিক সেদিক তাকাতে লাগলেন । ঘরটি মস্ত বড় । প্রায় হল ঘরের মতো । জরুরী পরিস্থিতিতে হাজার দুয়েক বিজ্ঞানীর বসার ঝায়গা আছে । আজ অবশ্য এসেছেন আটাশ জন।

নিচে তোমাদের জন্যে ভালোবাসা pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তোমাদের জন্যে ভালোবাসা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 11.4 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন