তেইল্যা চোরা pdf বই ডাউনলোড

16

তেইল্যা চোরা pdf বই ডাউনলোড । বংশাল এলাকার সন্ত্রাসী নাদির গুন্ডা, এলাকার মানুষ ভয় পায়, এড়িয়ে চলে। আড়ালে গিয়ে গালি দেয়, অভিশাপ দেয়। ভালো ছেলেরা তার সাথে মেশে না। অভিভাবকরা নিষেধ করেছেন। কিন্তু যখন এই এলাকার মানুষের ওপর যমদূতের মতো পাকিস্তানি হানাদাররা আক্রমণ করল।

তখন এই নাদির গুন্ডাই পুলিশ ফাঁড়িতে হাজির হয়েছিল তার সাঙ্গপাঙ্গ নিয়ে। ভয়ে দরজার খিল দিয়ে সবাই যখন কাঁপছে এই নাদির গুন্ডাই মেশিণগান দিয়ে গুলির বর্ষণ করছিল পাকিস্তানি সেনাদের ওপর। বেশিক্ষণ টিকতে পারেনি পাকিস্তানিরা, পিঠটান দিয়েছিল। সবাই তখন বলাবলি করছিল, নাদিরের মতো আরও কয়েকটা ছেলে থাকলে পাকিস্তানিরা পাত্তাই পেত না।

পাকিস্তানিদের ভয়ে রেশনের দোকান তখন বন্ধই থাকতো। এলকার মানুষ না খেয়ে দিনযাপন করছে। তখন এই নাদিরই দোকান ভেঙে সবার ঘরে রেশন পৌঁছে দিলো। অভিশাপ দেওয়া মায়েরাও হাত তুলে দোয়া করছিল নাদির গুন্ডার জন্য।

নাদির ধরা পড়ল এপ্রিলের শেষভাগে, পাকিস্তানি দালাল গ্যাদা গুন্ডা তাকে ধরিয়ে দিয়েছিল। নয়তো মাথামোটা পাকিস্তানিদের সাধ্য ছিল না তাঁকে খুঁজে বের করে। তারপর তাঁকে আর কখনও দেখা যায় নি।

আরও দেখুনঃ
পার্থিব pdf বই ডাউনলোড
পুতুল নাচের ইতিকথা pdf বই ডাউনলোড

নাদির গুন্ডার মতো এরকম অজস্র ছেরে যারা সমাজের চক্ষুশূল ছিল, তাঁরাই সবচেয়ে আগে নির্ভয়ে যুদ্ধে যোগ দিয়েছিল। তারাই বন্দুকের সামনে বুক চিতিয়ে ধরেছিল, তাঁর বুক পার হয়ে যাতে গুলিটা দেশের মানুষের গায়ে না লাগে। তাঁরা হয়তো সমাজের মান বাঁচানো ছেলে ছিল না। তাঁরা সমাজের প্রাণ বাঁচানো ছেলে।

মুক্তিযুদ্ধের অন্তত সাত কোটি গল্প আছে। বিচিত্র, বিভীষিকাময়, অভিনব সব গল্প, যুদ্ধ হচ্ছে গল্পের খনি। বিভিন্ন শ্রেণীর মানুষের মুক্তিযুদ্ধ দেখার চোখ ভিন্ন। সকল দৃষ্টিভঙ্গির সম্মিলনেই যুদ্ধের চিত্রটা সামগ্রিক হয় কিন্তু ইতিহাস একচোখা। তাই মুক্তিযুদ্ধের পুরো চিত্রটি দেখাতে প্রয়োজন হয় গল্পের। ইতিহাসে বঞ্চিত নিচু শ্রেণীর এর চোর এবং তার পরিবারের মুক্তিযুদ্ধ দেখার গল্প “তেইল্যা চোরা”।

তেইল্যা চোরা বহুদিন পাঠকের নাগালের বাহিরে ছিল। কত বই হারিয়ে যায়, গুটিকয়েক পাঠকের বুক শেলফে নীরবে পড়ে থাকে। এই উপন্যাসটির ভাগ্যেও হয়তো তেমন কিছুই ঘটত। বলরামপুর গ্রামে মোল্লা বাড়ির অর্ধেকটা জুড়ে ফজর আলীর বাস।

নিচে তেইল্যা চোরা pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তেইল্যা চোরা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বিদ্যানন্দ প্রকাশনী
বইয়ের ধরণঃ মুক্তিযুদ্ধ বিষয়ক উপন্যাস
বইয়ের সাইজঃ 5.42 MB
প্রকাশ সালঃ 2017 ইং
বইয়ের লেখকঃ ওবায়েদ হক


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন