তুমি আমায় ডেকেছিলে ছুটির নিমন্ত্রণে pdf বই

130

তুমি আমায় ডেকেছিলে ছুটির নিমন্ত্রণে pdf বই । নবনী অনেক্ষন হাঁটছে । কতক্ষন সে জানেনা । তার হাতে ঘড়ি নেই । এরকম অজ পাড়াগাঁয়ে ঘড়ির দরকার ও নেই । তবে গায়ে চাদর থাকলে ভালো হত ।

শীত লাগতে শুরু করেছে । কিছ্রক্ষন আগেও শীত ছিলনা , এখন ঝপ করে শীত পড়ে গেছে। নবনী মনে মনে বলল, “বাহ্ আশ্চর্য তো!” মনে মনে বলার প্রয়োজন ছিলনা , চেঁচিয়েও বলা যেত_____আশে পাশে কেউ নেই।

তার পরনে সবুজ রঙের সিল্কের শাড়ী । সিল্কের শাড়ী সে কখনোই পরে না । শীতের সময় সিল্ক পরলে গায়ে একটা হিম হিম ভাব হয় ভালো লাগেনা । সবুজ রঙ টাও তার পছন্দ না । তার ধারনা সবুজ গাছেদের রঙ, এই রঙ তাদেরই থাকা উচিত । সবুজ রঙ পরার পর তার নিজেকে খানিকটা গাছ গাছ মনে হচ্ছিল । এখন আর মনে হচ্ছেনা । গাছদের নিশ্চয়ই শীত লাগেনা ।

নবনী হাঁটতে হাটতে একটা বটগাছের কাছে চলে এসেছে । এটা যে একটা বটগাছ দূর তেকে বোঝা যায়নি । বেলা পড়ে এসেছে ,জারদিক অস্পষ্ট ,ছায়া ছায়া । নবনী এগুচ্ছিল পায়ে চলা পথে । তার অভ্যাস মাটির দিকে তাকিয়ে হাঁটা । হাঁটতে হাঁটতে হঠাৎ সে গাছটার সামান পড়ে গেল ।

আরও দেখুনঃ
উঠোন পেরিয়ে দুই পা pdf বই
উড়ালপঙ্খি pdf বই ডাউনলোড

অন্ধকারের মধ্যে হুলস্থুল একটা ব্যাপার । বিশাল কুড়ি নেমেছে চারদিকে । পুরো গাছটাকে মনে হচ্ছে প্রকান্ড একটা পাহাড় । নবনী বাচ্চাদের মত গলা চেঁচিয়ে বলল ,মিস্টার বটগাছ আপনি কোথেকে এলেন ।?’ মনের আনন্দে এখানে চেঁচিয়ে কথা বলা যায় । কেউ শুনে ফেলবেনা এবং ভুরু কুঁচকে ভাববে না___মেয়েটা পাগল না___কি ?

সে চারদিকে তাকাল । কেউ কোথায় নেই । মাথার উপর কিছু পাখি ওড়াওড়ি করছে । কি পাখি ? “কি আশ্চর্য টিয়া !” নবনী আবারো চেঁচিয়ে বলল “টিয়া টিয়া ,টিয়া !”কেউ শুনবে না । যত ইচ্ছা চেঁচানো যায় । আচ্ছা ,এই জায়গাটা জনশূন্য কেন ?মানুষজন তো নেই ,গরু ছাগলও নেই,কে জানে জায়গাটা হয়ত ‘দোষী’। 

নিচে তুমি আমায় ডেকেছিলে ছুটির নিমন্ত্রণে pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তুমি আমায় ডেকেছিলে ছুটির নিমন্ত্রণে pdf বই

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ এডভেঞ্চার
বইয়ের সাইজঃ 10.4 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন