তুমিও জিতবে You Can Win pdf বই ডাউনলোড

24

তুমিও জিতবে You Can Win pdf বই ডাউনলোড । একজন লোক মেলায় লাল-নীল-সবুজ-হলুদ ইত্যাদি অনেক রংয়ের বেলুন বিক্রি করে জীবিকা নির্বাহ করত। কখনও কখনও তার বিক্রি কমে গেলে সে হিলিয়াম গ্যাসে ভর্তি একটি বেলুন আকাশে উড়িয়ে দিত।

বেলুনটিকে আকাশে উঠে যেতে দেখলে উৎসাহি বাচ্চারা বেলুনওয়ালার কাছে ভিড় করে তার বিক্রি বাড়িয়ে দিত। সারাদিন িএই পদ্ধতিতে বেলুনওয়ালা বেলুন বিক্রি করত। একদিন পিছন থেকে জামায় টনা পড়াতে বেলুনওয়ালা মুখ ফিরিয়ে দেখল একটি বাচ্চা ছেলে।

ছেলেটি জিজ্ঞেস করল, “কালো রংয়ের বেলুনও কি আকাশে উড়বে?” বালকটির অত্যধিক আগ্রহ লক্ষ্য করে লোকটি তাকে আশ্বস্ত করে বলল, “ভাই, রংয়ের জন্য বেলুন আকাশে ওড়ে না, ভেতরের গ্যাস বেলুনকে আকাশে ওড়ায়।”

মানুষের জীবনেও এ কথা সত্য। আমাদের ভিতরে কি আছে সেইটাই প্রধান। আমাদের ভিতরের যে জিনিসটি আমাদের উপরে উঠতে সাহায্য করে তা হল আমাদের মানসিকতা। আপনারা কি কখনও চিন্তা করে দেখেছেন, কেন কোনও কোনও ব্যক্তি সংস্থা বা দেশ অন্যদের তুলনায় বেশি সফল?

এর মধ্যে কোনও গূঢ় রহস্য নেই। সফল ব্যক্তিরা একটি নির্দিষ্ট ও কাঙ্খিত ফললাভের জন্য চিন্তা ও কাজ করেন। তারা জানেন, ফললাভের লক্ষ্যে সবচেয়ে মূল্যবান সম্পদ মানুষ। তারা আরও জানে তাক েকিভাবে গড়ে তুলে কাজে লাগাতে হয়। আমার বিশ্বাস যে কর্মীর গুনামাণের উপর যে কোন ব্যক্তি, সংস্থা বা দেশের সাফল্য নির্ভর করে।

আরও দেখুনঃ
উইংস অব ফায়ার pdf বই ডাউনলোড
দ্য কোয়েস্ট pdf বই ডাউনলোড

আমি বিশ্বের প্রধান সংস্থাগুলিতে নিযুক্ত উচ্চাধিকারিকদের সঙ্গে কথাবার্তায় সময় সবাইকে একটা প্রশ্ন করেছি: “যদি আপনাকে একটি যাদুদণ্ড দেওয়া হয় এবং বলা হয় যে ব্যবসায়ে উৎপাদনশীলতা ও লাভ বাড়াবার জন্যে আপনি যে জিনিসটির পরিবর্তন চান, সেই জিনিসটি কি?

উত্তরে তারা সবাই একবাক্যে বলেছেন যে, সংস্থায় কর্মরত ব্যক্তিদের মনোভব যদি উন্নততর হয়, তবে তারা সম্মিলিতভাবে কাজ করতে সক্ষম হবে; ফলে সংস্থায় অপচয় বন্ধ হবে, সংস্থার প্রতি আনুগত্য বাড়বে এবং সাধারণভাবে ঐ সংস্থা কর্মতৎপরতার দৃষ্টান্ত-স্থল হিসাবে পরিগণিত হবে।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের উইলিয়াম জেমস্ বলেন, “আমাদের প্রজন্মের সর্বশ্রেষ্ঠ আবিষ্কার হলো এই যে মানুষ মনোভাবের পরিবর্তন ঘটিয়ে তার জীবনযাত্রার পরিবর্তন ঘটাতে পারে।”

নিচে তুমিও জিতবে You Can Win pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তুমিও জিতবে You Can Win pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ম্যাকমিলান ইন্ডিয়া লিঃ
বইয়ের ধরণঃ আত্মউন্নয়নমূলক বই
বইয়ের সাইজঃ 6.81 MB 
প্রকাশ সালঃ 2002 ইং 
বইয়ের লেখকঃ শিব খেরা
অনুবাদঃ শ্রী এ কে সামস্ত

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন