তানিয়া pdf বই ডাউনলোড

31

তানিয়া pdf বই ডাউনলোড । ১৯৪১ সাল। ডিসেম্বর মাসের শুরু। জার্মানিরা ট্রিশ্চেভ অঞ্চলের ভেরিয়া শহরের নিকট একজন সৈনিকের প্রাণদণ্ড দিলো। সে ছিলো একজন আঠারো বছরের তরুণী। তরুণীটি কে? কোত্থেকে সে এসেছিলো? পেট্রিশ্চেভের এ শোকাবহ ঘটনা ঘটাবার আগে ভেরিয়ার একজন সৈনিকের সঙ্গে তরুণীর সাক্ষাৎ হয়েছিলো।

সৈন্যদের দ্বারা তৈরি একটি পরিখার ভেতর গোপনে তারা আশ্রয় নিয়েছিলো। তরুণী তার নাম বলেছিলো তানিয়া। তারপরে আর স্থানীয় সৈনিকেরা কেউ তাকে দেখতে পায়নি। কিন্তু তারা জানতো. বেশি দূরে নয়, কাছাকাছি কোথাও দুঃসাহসী এবং সুকৌশলী মেয়ে তানিয়া তাদের মতো মংগ্রাম চালিয়ে যাচ্ছে। সে সময়ে মস্কো নগরীর চরমতম দুর্দিন ঘনিয়ে এসেছে।

১৬ই নভেম্বর আমাদের রাজধানীতে যে আক্রমণ শুরু হয়েছিলো তা অপ্রতিহত গতিতে চলছে। ইয়াখরোমা অবরোধ করে সেরাপখোভে বোমা ফেলে খাসিরা জারাসইকে পৌঁছে ভলগা খালের পাড় বেয়ে শত্রু সৈন্য মস্কোর উপকণ্ঠে এসে দাঁড়ালো।

শত্রুর সাঁড়াশী আক্রমণের সামনে নগরী আতঙ্কিত প্রহর গুণছিলো! গোলিতাসিনো এবং স্কোদনিয়ার আশেপাশের জেলাগুলো তখন যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে। মস্কোতে শোনা যাচ্ছে কামান গর্জনের আওয়াজ। সে যাইহোক, এসব সামরিক জয়ের জন্য শত্রুকে বেশ চড়াদাম দিতে হয়েছে।

আরও দেখুনঃ
আক্রমণ pdf বই ডাউনলোড
দেখা না দেখা pdf বই ডাউনলোড
তারা তিনজন pdf বই ডাউনলোড
আক্রান্ত pdf বই ডাউনলোড
গোল্ডেন লায়ন pdf বই ডাউনলোড

জেনারেল জুকভের নেতৃত্বাধীনে সোভিয়েট সৈন্যদল প্রবল প্রতিবন্ধক রচনা করে রুখে দাঁড়ালো। অগ্রগতির মসয় জার্মানদের প্রচণ্ড ক্ষয়-ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। ডিসেম্বরের শুরুতে তাদের সর্বপ্রকারের উদ্দম নিঃশেষিত হয়ে এলো এবং তারা ভগ্নোদ্যম হয়ে পড়লো। নভেম্বরের আক্রমণ শিথিল হয়ে এলো । তখন লাল ফৌজের সর্বাধিনায়ক জেনারেল জোসেফ স্তালিন আকস্মিক আক্রমণ করে এক আঘাতে নিশ্চিহ্ন করে দেবার প্রস্তুতি নিচ্ছিলেন। এই সৈনিকেরা তখন শত্রু অধিকৃত জেলাগুলোতে কাজ করছিলো।

তারা শত্রুদেরকে বিভ্রান্ত এবং নাজেহাল করার কাজে লাল ফৌজকে সাহায্য করতো। তারা পথে পথে গুলি ছুঁড়তো, যাতে করে শব্দ শুনে জার্মানেরা তাদের গরম ঘরগুলো থেকে বেরিয়ে আসে। যোগাযোগ ব্যবস্থা অচল করে দিতো। রাস্তা ভেঙ্গে দিতো। অল্প-স্বল্প শত্রু সৈন্যকে নাগালের মধ্যে পেলে আক্রমণ করে বসতো; এমনকি ফ্যাসিস্ট হেডকোয়ার্টারেও তারা হানা দিতো এবঙ সোভিয়েট সেনাবাহিনীর জন্য গোয়েন্দাগিরি করে বেড়াতো।

নিচে তানিয়া pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তানিয়া pdf বই ডাউনলোড

প্রকাশকঃ খান ব্রাদার্স অ্যান্ড কোঃ
বইয়ের ধরণঃ অনুবাদ বই
বইয়ের সাইজঃ 2.20 MB
প্রকাশ সালঃ 2004 ইং
বইয়ের লেখকঃ পি. লিডভ
অনু্বাদকঃ আহমদ ছফা


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন