ডেভিড কপারফিল্ড pdf বই ডাউনলোড

15

ডেভিড কপারফিল্ড

ডেভিড কপারফিল্ড pdf বই ডাউনলোড। সাফোকের কাছাকাছি ছোট একটি গ্রাম তার নাম ব্লানডারষ্টোন । এই গ্রামটির বুকেই এক শুক্রবার রাত্রে ডোভড কপারফিল্ডের জন্ম হোল । আপনার জন বলতে ডেভিডের মা ছাড়া আর কেউ ছিল না ।

সে ভুমিষ্ঠ হবার ছ’মাস আগেই তার বাবা মা মারা যান । মিস্ বেটসি বলে তার বাবার এব খন্ডী ছিলেন , কিন্ত ডেভিড তাঁকে কোনদিন দেখেনি । মিস্ বেটসি সত্যই মিস ছিলেন না তার বিয়ে হয়েছিলেন আনেক দিন আগে । তাঁর স্বামীর বয়স ছিল কম ।

আরও দেখুনঃ নিঃসঙ্গতার একশ বছর pdf বই ডাউনলোড

দেখতে শুনতেও তিনি ভালো ছিলেন , কিন্ত মেজাজটি ছিল ভারী বদরাগী । যখন -তখন বেটসির সঙ্গে তাঁর ঝগড়া হোত , দু, এক ঘা প্রহার দিতও ছাড়তেন না । একদিনও তো তিনি জানালা দিয়ে বেটসিকে বাইরে ফেলে দিতে গিয়েছিলেন । সম্পর্ক আর টিকলো না  একদিন বেটসি স্বামীর কাছ থেকে আলাদা হয়ে গেলেন । অবশ্য এর জন্ম তাঁর অনেক টাকা দিতে হোল তাঁর স্বামীকে ।

ডেভিট কপারফিল্ড এক জাদুকারী বই ।

তিনি সেই টাকা নিয়ে চলে যান ভারতভর্ষে । বছর দশেক বাদে সেখান থেকে খবন এলো যে, তিনি আর বেচেঁ নেই । বেটসি ইতি মধ্যে নিজের নামের আগে আবার মিস জুড়ে দিলৈন এবং সমূদ্রের ধারে এক নির্জন পল্লীতে একখানীবাড়ী কিনে একা বাস করতে লাগলো মিস বেটসি এ সংসারে একটিমাত্র লোককেই ভালোবাসতেন, সে ডেভডের বাবা ।

আরও দেখুনঃ  দ্য স্কারলেট পিম্পারনেল pdf বই ডাউনলোড

কিন্ত ডেভিডের বাবা যে দিন তাঁকে না জানিয়ে বিয়ে করে বসলেন , সে দিন তিনি ভীষন রেগে গেলেন , এ বাড়ীর সঙ্গে আর সম্পর্ক রাখলেন না  বিয়ের পর ডেভিডের বাবা মাত্র বছর খানেক বেচে ছিলেন , বেটসির সঙ্গে তাঁন আর দেখা হয়নি ।

ডেভিডের মাও বেটসিকে কখনও ধেখেন নি , তবে স্বামিীর মূখে শুনেছিলেন তাঁর কথা । ডেভিডের বাবা মারা যাবার মাস ছ,য়েক বাদে হঠাৎ েএকদিন বেটসি ওদের বাড়িতে এসে উপস্থিত হলেন । কাউকে কিছূ না বলে , কোন ডাকডিাকি না করে , বরাবর মিলিটারি কায়দায় এসে ঢুকলেন ঘরের মধ্যে ।ডেভিডের মায়ের সমনে এস ক্র কাঁচুকে প্রশ্ন করলেন – তুমিও তো কপারফিল্ডের স্তী ? হ্যাঁ আমি তার খুড়ী বেটসি টট্রউড়।

আরও দেখুনঃ গবেষণায় হাতেখড়ি pdf বই ডাউনলোড

নিচে ডেভিড কপারফিল্ড pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ডেভিড কপারফিল্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ বৃন্দাবন ধর এন্ড সন্স লিঃ
বইয়ের ধরণঃ অনুবাদ
বইয়ের সাইজঃ 5.21 MB
প্রকাশ সালঃ ১৯৯৬ ইং
বইয়ের লেখকঃ চালর্স ডিকেন্স
বইয়ের অনুবাদঃ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন