টুকি ও ঝায়ের দুঃসাহসিক অভিযান pdf বই

19

টুকি ও ঝায়ের দুঃসাহসিক অভিযান pdf বই । টুকি এবং ঝা দুজনকে মিলিয়ে মোটামুটিভাবে একজন পুরো মানুষ তৈরী করা যায়। টুকি শুকনো কাঠির মতন, তার শরীরে মেদ বা চর্বি দূরে থাকুক প্রয়োজনীয় মাংসটুকুও নেই, যেটুকু থাকা প্রয়োজন ছিল সেটা জমা হয়েছে ঝায়ের শরীরে– সে দেখতে একটা ছোটখাট পাহাড়ের মতন।

টুকির নাকের নিচে বিশাল গোঁফ সেটাও খুব সহজে ঝায়ের সঙ্গে ভাগাভাগি করে নেয় যেতো। বুদ্ধি শুদ্ধির ব্যাপারগুলোও দুজনের মাঝে ঠিক করে ভাগাভাগি করা হয় নি, ঝায়ের ভাগে বেশ কম পড়েছে এবং সেটুকু মনে হয় টুকি পুষিয়ে নিয়েছে।

কোন একটা কিছু যখন ঝায়ের অনেক সময় লেগে যায় সেটু টুকি চোখের পলকে বুঝে নেয়। শুধু তাই নয়, যেটুকু না বুঝলেও ক্ষতি নেই কিংবা যেটুকু বোঝা উচিত নয় সেটাও সে বুঝে ফেলে পুরো জিনিসটাতেই একটা বিদঘুটে ঘোট পাকিয়ে ফেলে।

চরিত্রের অন্যান্য দিকগুলোতেও তাই-টুকি হাসি তামাশার মাঝে নেই, কোন একটি হাসির দৃশ্য দেখেও সে এর মাঝে হাসার কোন কিছু খুঁজে পায় না। রসিকতার পুরো ব্যাপারটি পেয়েছে ঝা, অত্যন্ত কাঠখোট্টা একটা দৃশ্য দেখে ঝা তার সমস্ত শরীর দুলিয়ে হা হা করে হাসতে শুরু করে।

আরও দেখুনঃ
রঙিন চশমা pdf বই ডাউনলোড
টুকি ও ঝায়ের দুঃসাহসিক অভিযান pdf বই

টুকি সন্দেহপ্রবণ মানুষ কোন কিছুকেই সে বিশ্বাস কের না, ঝা সাদাদিধে সহজ সরল, তাকে দশবার বিক্রি করে দিলেও সেটা নিয়ে কোন রকম আপত্তি করবে না। টুকি বদরাগী-চট করে ক্ষেপে গিয়ে হঠাৎ হঠাৎ একটা কাণ্ড করে বসে, ঝা মোটামুটি মাটির মানুষ, প্রয়োজনের সময়েও সে রেগে উঠতে পারে না।

চেহারা ছবি চালচলন বা চরিত্রের কোন দিক দিয়ে তাদের কোন মিল না থাকলেও একটা ব্যাপারে দুজনের মিল রয়েছে, তারা দুজনেই চোর। ছোটখাট ছিচঁকে চোর নয় রীতিমতো চোরের বিশেষ কলেজ থেকে পাস করা ডিপ্লোমাধারী পেশাদার চোর। ইন্টার গ্যালাক্টিক বুলেটিন বোর্ডে তাদের নাম পরিচয় প্রায়ই ছাপা হয়।

পুলিশ সব সময়েই হন্যে হয়ে তাদের খোঁজাখুজি করছে এবং তারা দুজনেই সব সময় পুলিশ থেকে এক ধাপ এগিয়ে এথকে নিজেরদের রক্ষা করে চলেছে। শৈশবে টুকি এবং ঝা নিউক্লিয়ার পাওয়ার প্লান্টের প্লুটোনিয়ম বা প্রতিরক্ষা দফতরের সফটওয়্যার চুরি করে হাত পাকিয়েছে।

নিচে টুকি ও ঝায়ের দুঃসাহসিক অভিযান pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

টুকি ও ঝায়ের দুঃসাহসিক অভিযান pdf বই

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ সায়েন্স-ফিকশন
বইয়ের সাইজঃ 8.37 MB
প্রকাশ সালঃ 2004 ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ জাফর ইকবাল


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন