জিরো টু ওয়ান pdf বই ডাউনলোড

Date:

Share post:

জিরো টু ওয়ান pdf বই ডাউনলোড । এই বইয়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ দুইটি প্রশ্ন হচ্ছেঃ

ক. এমন কোন সত্য বিষয় আছে যাতে খুব কম লোকই আপনার সাথে একমত হয়?
খ. মূল্যবান এমন কোন কোম্পানিটি কেউ সৃষ্টি করছে না?

বেশিরভাগ ক্ষেত্রে এমন প্রশ্ন করলে সহজে কেউ উত্তর দিতে পারে না। আর যারা উত্তর পেয়ে যায় তারা কথা বলার চেয়ে কাজ করে সেই নবসৃষ্টির আনন্দ ও মুনাফা তিনে আগ্রহী।

আজ থেকে বিশ বছর আগের একটি ঘটনা বলি। তখন বাংলাদেশের গার্মেন্টস শিল্পের অবস্থা বেশ ভালো। গার্মেন্টসের মালামাল পরিবহণ করা হতো খোলা ট্রাকে করে। এতে করে বেশ কিছু মালামাল বৃষ্টির পানিতেই নষ্ট হতো অথবা চুরি যেতো। এতে করে একটি সমস্যা সৃষ্টি হলো।

এই সমস্যার সমাধানে এলা কাভার ভ্যান। তখন যারা এই সমস্যা ও পরিবর্তন ধরতে পেরেছে তারা কাভার ভ্যান দিয়ে অনেক অর্থ আয় করতে সক্ষম হয়েছে।

আবার সেই প্রশ্নটি বিবেচনা করুন, ‘মূল্যবান এমন কোন কোম্পানিটি কেউ সৃষ্টি করছে না?

আজকে থেকে বিশ বছর পর এমন কী দরকার, এমন কোন সমস্যা সৃষ্টি হবে তা যদি আপনি আজকে খুঁজে বের করতে পারেন, তবে আজকে থেকেই আপনি সেই কাজ করে বিশ বছরের মধ্যে বাজারের শ্রেষ্ঠ হতে পারবেন।

আরেকটি ঘটনা বলছি, ট্রলি ব্যাগ। আগে চীন থেকে ট্রলি ব্যাগ বাংলাদেশে আমদানি করে আনা হতো। এখন সেই আমদানিকারকরাই বাংলাদেশে ট্রলি ব্যাগের কারখানা বসাচ্ছে এবং বাংলাদেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করছে। চীনের চেয়ে বাংলাদেশের সুবিধা হচ্ছে , চীনের শ্রমিকের মজুরি দিতে হয় ৫০ হাজার টাকা, অথচ বাংলাদেশের শ্রমিকের মজুরি ১৫-২০ হাজার টাকার মধ্যে।

আরও দেখুনঃ
অনন্ত নক্ষত্র বীথি pdf বই ডাউনলোড
দারুচিনি দ্বীপ pdf বই ডাউনলোড

এই ধরণের আরও অনেক ব্যবসা আছে যা ভবিষ্যতে আপনার সামনে দিয়েই সৃষ্টি হবে। আপনি যদি আগ্রহি হন এবং যথেষ্ট পরিমাণ খুঁজে দেখার মতো শ্রম দেন, তবে আপনিও এমন একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী হবেন।

বুদ্ধি কেউ জন্ম থেকে নিয়ে আসে না। মানুষ জন্ম নেয় মস্তিষ্ক নিয়ে। সেই মস্তিষ্ককে প্রতিনিয়ত শানিত করতে হয়, ধার দিতে হয়। একা একা চিন্তা করাই যথেষ্ঠ নয়। বুদ্ধিমান লোকজনের সাথে চলুন, যারা কাজ করে, উদ্যমী লোকের সঙ্গ থেকে, আলাপ আলোচনা থেকে শিখুন। তবেই আপনার মধ্যে দূরদর্শিতা সৃস্টি হবে। তবেই আপনি আপনার ভবিষ্যতকে পরিস্কার দেখতে পাবেন।

নিচে জিরো টু ওয়ান pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জিরো টু ওয়ান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ অনুবাদ বই
বইয়ের সাইজঃ 32.9 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ পিটার থিয়েল
অনুবাদকঃ ফজলে রাব্বি

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন

Related

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড। আপনি কি কোনো কাজ করতে গড়িমড়ি করেন। প্রায়শই নিজের ভেতরে অস্থিরতা অনুভব করেন...

জানালার ওপাশে pdf বই ডাউনলোড

জানালার ওপাশে pdf বই ডাউনলোড। জানালার ওপাশে 'হ্যালো' 'হ্যাঁ, বলো।' 'আমার মেসেজ পাওনি তুমি?' “পেয়েছি।' ‘কয়টা পেয়েছো?” 'গুনিনি।' 'গুনিনি মানে?' 'গুনিনি মানে এগজ্যাক্ট বলতে পারব না...

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড। কুমড়ো ফুলের বড়া। জানলার কাছে বসন্তের নরম রোদে সার দিয়ে সাজানো আছে...

আরশিনগর pdf বই ডাউনলোড

আরশিনগর pdf বই ডাউনলোড। ছেলেবেলার দীর্ঘসময়জুড়ে যে ভয়ঙ্কর নেশায় বুঁদ হয়ে ছিলাম, তার নাম ‘কেরছা’। কেরছা মানে, কেচ্ছা,...
Show Social Site
Hide Social Site