ছোটদের আল কুরআনের মানুষ pdf বই ডাউনলোড

3

ছোটদের আল কুরআনের মানুষ pdf বই ডাউনলোড। মদীনার সবচেয়ে বড় পৌত্তলিক ও মোনাফেক সর্দার ছিল আব্দুল্লাহ ইবনে উবাই। সে মুসলমানদের বন্ধু বলে প্রচার করে বেড়াত, অথচ কখনও মুসলমানদের পক্ষে কাজ করত না। এ জন্য তাকে রইসুল মোনাফেক বা মোনাফেকের শিরোমণি বলা হয়। উবাই মদীনার একক ও অপ্রতিদ্বন্ধী শাসক হওয়ার স্বপ্ন দেখতে। তাই সে রাসূল সাঃ- এর আকাশচুম্বী জনপ্রিয়তা এবং তারঁ অসামান্য নেতৃত্ব সহ্য করত না। উবাই। তার মনোবাঞ্ছা পূরণের পথে আল্লাহর নবীকে একমাত্র হুমকি বলে মনে করত।

মহানবী হযরত মুহাম্মাদ সাঃ হিজরত করে মদীনায় আসার পর আব্দুল্লাহ ইবনে উবাই-এর নেতৃত্ব লাভের আশা ক্ষীণ হয়ে পড়ে। সে হতাশ হয়ে পড়ে। এ জন্য উবাই মহানবী সাঃ এবং মুসলমানদের স্বার্থের বিরুদ্ধে অনবরত কাজ করতে থাকে। তার ষড়যন্ত্রের অংশ হিসেবে আবদুল্লাহ ইবনে উবাই কুরাইশদের বিভিন্ন প্রভাবশালী নেতা, ইহুদি সম্প্রদায়, বিশেষ করে বানু নাযির গোত্রকে ব্যবহার করত।

আরও ইসলামিক বই দেখুনঃ

তার বিশ্বাসঘাতকতা ছিল ভয়ঙ্কর। মুসলমানদের সকল কৌশল সে কাফেরদের কাছে ফাঁস করে দিতো। ওহুদ যুদ্ধে মুসলমানদের সামায়িক পরাজয়ের মূলে আবদুল্লাহ ইবনে উবাই-এর প্রতারণা ও বিশ্বাসঘাতকতা ছিল অন্যতম। যুদ্ধ শুরু হওয়ার শেষ মুহুর্তে সে ৩০০ জন লোক নিয়ে যুদ্ধক্ষেত্র ত্যাগ করেছিল।

সে নবী স্ত্রী হযরত আয়েশা রাঃ- সম্পর্কে মিথ্যা অপবাদ ছড়ানোর ক্ষেত্রে বড় ভূমিকা পালন করে। আব্দুল্লাহ ইবনে উবাইয়ের প্রতারণামূলক কাজের পরও মহানবী মুহাম্মদ সাঃ- তাকে হত্যা করার জন্য তারঁ সঙ্গীদের অনুমতি দেননি। কুরআনের সুত্র: সূরা আত-তাওবা: ৮৪, আন-নূর: ১১-১২, আল-মুনাফিকুন:৮ ।

আব্দুল্লাহ ইবনে উম্মে মাকতুম

বিশিষ্ট সাহাবাী আব্দুল্লাহ ইবনে উম্মে মাকতুম রাঃ ছিলেন অন্ধ। মহানবী সাঃ ইসলাম প্রচার শুরু করলে এর প্রথমদিকে তিনি ইসলাম গ্রহণ করেন। অন্ধ হলে কী হবে, তিনি অত্যন্ত পরহেজগার ও দৃঢ়চেতা সাহাবী ছিলেন।কুরআন সম্পর্কে জানার জন্য ইবনে মাকতুম রাঃ একদিন রাসূল করীম সাঃ-এর কাছে আসলেন। সেই সময় মহানবী সাঃ পৌত্তলিক কুরাইশদের সাথে গুরুত্বপূর্ণ আলোচনায় মগ্ন ছিলেন। বইটি যদি পড়তে চান তাহলে ডাউনলোড করে নিতে পারেন।

নিচে  ছোটদের আল কুরআনের মানুষ  pdf বই  এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ছোটদের আল কুরআনের মানুষ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ    শিশু কানন প্রকাশনী    
বইয়ের ধরণঃ  সাহাবীদের কাহিনী  
বইয়ের সাইজঃ  54.00 MB
প্রকাশ সালঃ  ২০১১ সাল
বইয়ের লেখকঃ  ইকবাল কবীর মোহন 
অনুবাদঃ  


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন