ছায়াসঙ্গী pdf বই ডাউনলোড

37

ছায়াসঙ্গী pdf বই ডাউনলোড । আপনি কি ভূত বিশ্বাস করেন? আমাকে অনেকেই এই প্রশ্ন করেছন, আমি মজা করার জন্যে প্রতিবারই বলেছি—ভূত-প্রেত বিশ্বাস করি তবে মানুষ বিশ্বাস করি ন।

উত্তর ঠিক না। কোনো অতিপ্রাকৃত ব্যাপারে আমার বিশ্বাস নেই। চল্লিশ বছল পার করে দিয়েছি, এখন পর্যন্ত ভূত দেখার সৌভাগ্য বা দূর্ভাগ্য কোনোটাই হয় নি। আমার অতিপরিচিত কেউও ভূত দেখেছেন বলে আমার জানা নেই। তা হলে হঠাৎ করে ভূতের গল্প লিখতে বসলাম কেন?

আসলে গল্পগুলি ঠিক ভূতের নয়— অন্যরকম অভিজ্ঞতার গল্প, যে-অভিজ্ঞতা আমাদের প্রায় সবারই আছে এবং যা চট করে ব্যাখাা করা যায় না।

উদাহরণ দিই— ছোটবেলায় মরিয়ম বলে আমাদের একটা কাজের মেমেয় ছিল । বয়স বারো-তেরো। অসম্ভব বোকা। তার ঘুম ছিল প্রবাদের মতো। বাথরুমে কাপড়ে সাবান মাখাতে মাখাতে ঘুমিয়ে পড়ত, চুলায় চয়ের কেতলি বসিয়ে ঘুমিয়ে পড়ত।

এই মেয়েটা কোনো এক বিচিত্র উপায়ে ভবিষ্যৎ বলত। ঘর ঝাঁট দিতে দিতে হঠাৎ হয়তো বলল, আইজ আমরার বাসাত বুড়া কিসিমের একটা লোক আসব, সাথে ছোট মাইয়া। লোকটার শইল্যে হইলদা জামা।

সত্যি সত্যি তাই হতো। মরিয়ম ভবিষ্যদ্বাণী করেছো অথচ তা হয়নি এই নজির নেই। ভবিষ্যদ্বাণীগুলি কীভাবে করত তা সে নিজেও জানে না। ট্রশ্ন করলে বলত—চউক্ষের সাামনে দেহি। ক্যামনে দেহি জানি না।

আরও দেখুনঃ
চাঁদের আলোয় কয়েকজন যুবক pdf বই ডাউনলোড
ছায়াবীথি pdf বই ডাউনলোড

আমাদের পরিবারে একটি বড় দুর্ঘটনার ভবিষ্যদ্বাণী করার পর এবং সেই ভবিষ্যদ্বাণী অক্ষরে অক্ষরে মিলে যাবার পর তাকে ছাড়িয়ে দেয়া হয়। এই পৃথিবীতে যুক্তিগ্রাহ্য নয় এমন বিষয়ও যে ঘটে তা মরিয়মকে দেখেই আমি প্রথম বুঝতে পারি।

প্রতি বছর শীতের ছুটির সময় ভাবি কিছুদিন গ্রামে কাটিয়ে আসব। দলবল নিয়ে যাব–হইচই করা যাবে। আমার বাচ্চারা কখনো গ্রাম দেখেনি–তারা খুশি হবে। পুকুরে ঝাঁপাঝাঁপি করতে পারবে। শাপলা ফুল শুধু যে মতিঝিলের সামনেই ফোটে না, অন্যান জায়গাতেও ফোটে তাও স্বচক্ষে দেখবে।

নিচে ছায়াসঙ্গী pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ছায়াসঙ্গী pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ এডভেঞ্চার
বইয়ের সাইজঃ 33.7 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন