চড়াইডিহর শালুকফুল pdf বই ডাউনলোড

26

চড়াইডিহর শালুকফুল

চড়াইডিহর শালুকফুল pdf বই ডাউনলোড । বড় মামিমা বললেন, একটু পরেই সন্ধে হয়ে যাবে। কোথায় বেরুচ্ছিস তপু এখন?
-‘হলুদ বাড়িতে’ যাব বড়মামি। হনসোদিদি বলছিল, জোজোমামারা এসেছেন নাকি গতরাতেই। পুজো কাটিয়ে যাবেন। লক্ষ্মীপুজোও কাটাবেন এখানেই।

হ্যাঁ। ওদের আসার কথা ঘেটোও আমাকে বলেছিলেন বটে। ঘেটোর ছোট ভাই নেটো তোদের বাড়ির অ্যাসিস্ট্যান্ট মালি। আর হেডে মালি বসন্ত নাকি স্টেশনে গেছিল কাল বিকেলে জোজোদের আনতে। কিন্তু ট্রেনে করে আসেইনি। জোজোর স্করপিও গাড়িতে করেই এসেছে সোজা কলকাতা থেকে। বহুদিন পরে এল ওঁরা। তবে ‘ওঁরা’ বলতে তো শুধু দুজন।

দুজন কেন?

জোজোর স্ত্রী কেটি তো তিনবছর আগেই চলে গেছে। ও হাইলি ডায়েবেটিক ছিল। হার্ট অ্যাটাকে গেলেন? ঘুমের মধ্যেই? তাহলে তো কোনও কষ্ট পান নি। শুনি ডায়াবেটিকরা হার্ট অ্যাটাক হলে কষ্ট বুঝতে পারেন না।

আরও দেখুনঃ বিকেল বেলার গল্প pdf বই ডাউনলোড

না না, হার্ট অ্যাটাক মারা যায়নি কেটি। দু বছর রেগুলার ডায়ালিসিস চলছিল। কিডনির প্রবলেম ছিল। তাতেই..

জোজোর ছোট মেয়ে পুপু। বড় ছেলে আর বড় মেয়ে তো স্টেটস-এই পড়াশুনা করে তারপর সেখানেই সেটল করেছে। একেবারে চিরস্থায়ী বন্দোবস্ত। একজন আমেরিকান মেয়ে বিয়ে করেছে, অন্যজন ইতালিয়ান ছেলে। কাজের সময়েও আসার সময় পায়নি। একজন হলিডেতে গেছিল বাহামাতে অন্য জনের অফিসে সাংঘাতিক জরুরি কাজ ছিল। একটা প্রেজেন্টেশন – ফরেন ক্লায়েন্ট ওর সামনে। শাশুড়িও অসুস্থ ছিলেন।

তাই?
– মনে হলো, বড়মামিমার গলাতে একটু শ্লেষ ঝরল। তারপর বললেন, তা এই জঙ্গুলে জায়গাতে রাতের বেলা যাওয়ার কী দরকার? কাল সকালে গেলেই তো পারতিস? এসেছিস তো মোটে গতকাল। তাছাড়া তুই তো আর এখানে থাকিস না। কাঁচা রাস্তাতে কোথায় খানা কোথায় খন্দ তা কি জানিস? আসছিসও তো পাঁচ বছর পরে।

নিচে চড়াইডিহর শালুকফুল pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

চড়াইডিহর শালুকফুল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 3.74 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ বুদ্ধদেব গুহ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন