চাঁদের পাহাড় pdf বই ডাউনলোড

119

চাঁদের পাহাড়

চাঁদের পাহাড় pdf বই ডাউনলোড । বাঙালীর ছেলে শঙ্কর, পাকা খেলোয়াড়, নামজাদা বক্সার, ওস্তাদ সাঁতারু – এফ-এ পাশ করে সুবোধ ছেলের মতো কাজকর্মের সন্ধান করল না, দেশান্তরের হাতছানি পেয়ে সে পাড়ি দিল সুদুর পূর্ব আফ্রিকায়। উগান্ডা রেলওয়ের নতুন লাইন তৈরী হচ্ছিল – চাকরী পেয়ে গেল।

ডিয়েগো আলভারেজ নামে দুর্ধর্ষ এক পর্তুগীজ ভাগ্যান্বেষীর সঙ্গে হটাৎ সেখানে দেখা তার। শঙ্কর এই দুঃসাহস ভাগ্যান্বেষীর সঙ্গ ধরে মহাদুর্গম রিখটারসভেল্ড পর্বতে অজ্ঞাত এক হীরের খনির সন্ধানে চলে গেল।

ডিঙ্গোনেক বা বুনিপ নামে অতিকায় এবং অতিক্রর এক দানব-জন্তু সেই হীরের খনি আগলিয়ে থাকত। পর্যটকেরা যার নাম দিয়েছেন চাঁদের পাহাড়। সেই রিখটারসভেল্ড পর্বতে গিয়ে জীবনমৃত্যু নিয়ে শঙ্করকে যে রোমাঞ্চকর ছিনিমিনি খেলতে হলো তার আশ্চর্য বিবরণ যেকোন বয়সের কল্পনাকে উত্তেজিত করবে।

আরও দেখুনঃ আহ্বান pdf বই ডাউনলোড

বিখ্যাত ভ্রমণকারীদের অভিজ্ঞতা অনুসরণে আফ্রিকার বিভিন্ন অঞ্চলে ভৌগলিক সংস্থান এবং প্রাকৃতিক দৃশ্যদির যথাযথ বর্ণানা দিয়েছেন লেখক। এবং গল্পের পাশাপাশি হুবহু আফ্রিকান পরিবেশের যে-সব নিপুন ছবি আঁকা হয়েছে তা বাংলা বইয়ের জগতে আদর্শ স্থানীয়।

শঙ্কর একেবারে অজ পাড়াগাঁয়ের ছেলে। এইবার সে সবে এফ.এ. পাশ দিয়ে গ্রামে বসেছে। কাজের মধ্যে সকালে বন্ধু বান্ধবদের বাড়িতে গিয়ে আড্ডা দেওয়া, দুপুরে আহারান্তে লম্বা ঘুম, বিকেলে পালঘাটের বাঁওড়ে মাছ ধরতে যাওয়া।

সারা বৈশাখ এইভাবে কাটাবার পরে একদিন তার মা ডেকে বললেন – শোন একটা কথা বলি শঙ্কর। তোর বাবার শরীর ভালো নয়। এ অবস্থায় আর তোর পড়াশুনা হবে কি করে? কে খরচ দিবে? এইবার একটা কিছু কাজের চেষ্টা দ্যাখ।

আরও দেখুনঃ পরিস্থান pdf বই ডাউনলোড

মায়ের কথাটা শঙ্করকে ভাবিয়ে তুললো। সত্যিই তার বাবার শরীর আজ কমাস থেকে খুব খারাপ যাচ্ছে। কলকাতার খরচ দেওয়া তাঁর পক্ষে ক্রমেই অসম্ভব হয়ে উঠেছে। অথচ করবেই বা কী শঙ্কর? এখন কি তাকে কেউ চাকরী দেবে? চেনেই বা সে কাকে?

নিচে চাঁদের পাহাড় pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

চাঁদের পাহাড় pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ এডভেঞ্চার
বইয়ের সাইজঃ 2.59 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন