চাঁদের আলোয় কয়েকজন যুবক pdf বই ডাউনলোড

11

চাঁদের আলোয় কয়েকজন যুবক pdf বই ডাউনলোড | আসুন আপনাদের কয়েকজন যুবকের একটি গল্প বলি।গল্পটি মিথ্যা, তবে যে শহর নিয়ে এই গল্প সেই শহরটি সত্যি। যে চাঁদের আলোয় গল্প সাজানো হয়েছে সেই চাঁদের আলোও সত্যি।

যাদের নিয়ে এই গল্প তারাও আছে এবং গল্পের ঘটনাটিও সত্যি সত্যি ঘটেছিল। তাহলে শুরুতে কেন বললাম গল্পটি মিথ্যা? এরকম বলার কারণ হচ্ছে চাঁদের আলো। ঘটনাটি ঘটেছিল এক আশ্বিন মাসের রাতে–উথাল পাথাল জোছনায়।

উথাল পাথাল চাঁদের আলো অদ্ভুত একটি ব্যাপার। এই আলোয় এক ধরনের ভ্রান্তি মিশে থাকে। সেই ভ্রান্তির কারণে সত্যিকে মিথ্যা, মিথ্যাকে সত্যি বলে মনে হয়। আাসুন তাহলে গল্প শুরু করি। প্রথমেই গল্পের যুবকদের আপনাদের পরিচয় করিয়ে দেই। প্রথম যুবকের নাম আলম।

তিন বছর ধরে শামসুল আলম চাকরি খুঁজছে। এই তিন বছরে একবার সে চাকরির নিয়োগপত্র পেল। একটি প্রাইভেট কোম্পানির সেল রিপ্রেজেনটিভ। চাকরির শর্ত হচ্ছে নিয়োাগের আগে দ’জন গেজেটেড অফিসারের ক্যারেক্টার সার্টিপিকেট এবং জামানত হিসেবে নগদ কুড়ি হাজার টাকা জমা দিতে হবে।

কুড়ি হাজার টাকার ব্যাবস্থা না হওয়ায় চাকরি হলো না। ভাগ্যিস হয় নি। কারণ কোম্পানিটি ছিল ভুয়া। আলমের পরিচিত একজন কুড়ি হাজার টাকা জমা দিয়েছিল। দেখা গেল চিটাগাং-এর ঠিকানায় একটা রেস্টুরেন্ট চলছে। ঐ কোম্পানির নামও কেউ শুনে নি।

আরও দেখুনঃ
বৃষ্টি বিলাস pdf বই ডাউনলোড
বৃষ্টি ও মেঘমালা pdf বই ডাউনলোড

আলমের বাবা সাইফুদ্দিন সাহেব ছোটখাট মানুষ। তিনি একটি ইনস্যুরেন্স কোম্পনির মাঝারি ধরনের চাকরি অফিসার। ইনস্যুরেন্স কোম্পনিতে যারা চাকরি করে তারা সহজে কারো উপর রাগ করে না।

সাইফুদ্দিন সাহেবও করতেন না–শান্তশিষ্ট নির্বিরোধী মানুষ ছিলেন তবে ইদানীং তাঁরও ধৈর্যচ্যুতি হয়েছে। তিনি প্রায়ই বলেছেন যে, আলমের মত বড় গাধারও অধম। অবশ্যি এই কথাগুলি তিনি সরাসরি আলমকে বলেনা। কারণ তিনি তাঁর বড় ছেলেকে বেশ পছন্দ করেন। শেষ পর্যন্ত আলম একটি চাকরি পেল।

নিচে চাঁদের আলোয় কয়েকজন যুবক pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

চাঁদের আলোয় কয়েকজন যুবক pdf বই

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 7.94 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন