গ্রাস pdf বই ডাউনলোড

17

গ্রাস pdf বই ডাউনলোড । মন্ট্রিয়ল। কানাডা। ১৬ আগস্ট। বাঁ হাতে অ্যাটাচী কেস, পরনে নীল রঙের কমপ্লিট স্যুট, লাল টাই, মাথায় হ্যাট-সিআই অফিস বিল্ডিং থেকে বেরিয়ে এল মাসুদ রানা। মনটা খুশি।

মাঝ আকাশ থেকে নিষ্প্রভ সূর্যটা হামাগুড়ি দিয়ে নামতে শুরু করেছে মাত্র, এরই মধ্যে ঢাকা পড়ে গেছে মন্ট্রিয়ল শহর ফিকে হলুদ রঙের কুয়াশায়।

পঁচিশ গজ দূরে অনেক গাড়ির ভিড় থেকে উঁকি মারছে ধূসর রঙের একটা পন্টিয়াকের নাক। কংক্রিটের উপর জুতোর ভারি আওয়াজ। দৃঢ়, দ্রুত পায়ে। গাড়িটার দিকে এগোচ্ছে রানা।

এত সহজে কাজ উদ্ধার হবে ভাবতেই পারেনি ও। ওকে দেখে মাথা নেড়ে । বসতে ইঙ্গিত করে মুচকি হেসেছেন কানাডা ইন্টেলিজেন্সের অপারেশনাল, ডিরেকটার হুবার্ট গডফ্রে। সাথে সাথেই খটকা লাগে রানার। কেমন যেন রহস্যময়। হাসি।

তুমি এখানে অফিস খুললে আমরা খুশিই হব, রানা,’ এই ছিল হুবার্ট গড়ফ্রের প্রথম কথা।

মানে? লোকটা জাদু জানে নাকি? ‘কিন্তু আমার প্রস্তাব এখনও তো আমি…’

হাত তুলে ওকে থামতে বলেন গডফ্রে! বাজনা বন্ধ করার জন্যে ক্রেডল থেকে ফোনের রিসিভার দুটো ডেস্কের উপর নামিয়ে রেখে জানান, ‘আমরা সব খবরই রাখি, রানা। দুনিয়ার সমস্ত বড় বড় শহরে অফিস খুলছ, নিশ্চয়ই আমাদের এখানেও চাইবে-এটা অনুমান করা এমন কি কঠিন?’

আরও দেখুনঃ
ফ্রিল্যান্সিং ইন্টারনেট থেকে আয় pdf বই ডাউনলোড
ঘরে বসে আয় করুন pdf বই ডাউনলোড

কিন্তু তাই বলে হুবার্ট গডফ্রের মত একজন জাঁদরেল ইন্টেলিজেন্স চীফ কোনরকম আনুষ্ঠানিকতার ধার না ধেরে এভাবে এক কথায় রাজি? কেমন যেন খটকা লেগেছে রানার। এর মধ্যে নিশ্চয়ই কোন রহস্য আছে। ও জানে, এখান থেকে কয়েক হাজার মাইল দূরে আছে এক সবুজ-শ্যামল দেশ, সেখানে আছে কাঁচা-পাকা ভুরু কোঁচকানো যেমন রাগী তেমনি নরম এক বাহাত্তুরে বুড়ো—যাঁকে বন্ধু মনে করে গর্ব অনুভব করেন হুবার্ট গডফ্রে। কিন্তু রহস্যটা কি হতে পারে তা। অনুমান করেই সন্তুষ্ট থাকতে হয়েছে ওকে। প্রশ্ন করে উত্তর পাবে না জেনে জিজ্ঞেসই করেনি গডফ্রেকে।

ঠোঁটে মৃদু শিস। পন্টিয়াকের পাশে থামল রানা। কানাডা সফর সফল হয়েছে। আগামী দুটো দিন ঘুরে ফিরে বেড়ানো ছাড়া ওর আর কোন কাজ নেই।

নিচে গ্রাস pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

গ্রাস pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সেবা প্রকাশনী
বইয়ের ধরণঃ এডভেঞ্চার - মাসুদ রানা সিরিজ
বইয়ের সাইজঃ 3.81 MB
প্রকাশ সালঃ 1978 ইং
বইয়ের লেখকঃ কাজী আনোয়ার হোসেন


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন