গ্রাফিক ডিজাইনের আসল ফান্ডা pdf বই ডাউনলোড

744

গ্রাফিক ডিজাইনের আসল ফান্ডা pdf বই ডাউনলোড । ব্যাকগ্রাউন্ড কীভাবে বানাতে হবে জানি না! ব্যাকগ্রাউন্ড তৈরি করার ক্ষেত্রে আমার কয়েকটা জিনিস অবশ্যই মাথায় রাখতে হবে তা না হলে পুরো জিনিসটাই ধ্বংস হয়ে যাবে। চরেঅ তাহলে জেনেই নেই ব্যাকগ্রাউন্ড বানাতে কী কী জিনিস মথায় রাখতে হয়?

জ্যামিতিকি শেইপ ব্যবহার করতে চাইরে এমনভাবে অবজেক্টগুলো বাসাবো অথবা প্যার্টানগুলো বসাবো যেন হিবিজিবি দেখা না যায়। একটি সুন্দর কালার থিক মেইনটেইন করে ব্যাকগ্রাউন্ড বানালে মানুষের চোখে আকৃষ্ট করবে এবং লেখা গুলোও বোঝা যাবে স্পষ্ট।

এমন সব ব্যাকগ্রাউন্ড ব্যবহার না করি যেগুলো চোখে সামনে আসলে স্কিপ করতে মন চায়। যেমন ধরো সব ধরনের কালার মিলে একটা ব্যাকগ্রাউন্ড তৈরি করা হয়েছে। কিন্তু আসরে ওইভাবে কালারগুলো যোগ করলে হয়তো বা মাঝেমধ্যে অনেক বাজে দেখা যায়। কিন্তু আমরা যদি কয়েকটা কালারের মিলে একটা কালার প্যলেট মেইনটেইন করে অথবা সিলেক্ট করে ব্যাকগ্রাউন্ড বানাই তাহলেই ব্যাকগ্রাউন্ডটা দেখতে আরো অনেক ক্লাসি লাগবে এবং ক্লিন দেখা যাবে।

এইসব আইডিয়াগুলো মাথায় নিয়ে ব্যাকগ্রাউন্ড ডিজাইন করলে তুমিও সুন্দরভাবে উপস্থাপন করতে পারবে এবং সহজেই বানাতে পারবে তোমার পোস্টার, ব্যানার, ব্রোশার ও থাম্বনেইল সবকিছুর ডিজাইন।

ইউনিভার্সিটিতে যখন অনার্স-মাস্টার্স পড়ায় তখন কিন্তু অনেকগুলো সাবজেক্ট পড়িয়ে থাকে কিন্তু তুমি যখন পুরো কোর্সটা শেষ করো তখন কিন্তু মেজর একটি সাবজেক্ট এর উপর তোমর অনার্স-মাস্টার্স ফোকাস থাকে। যেমন তুমি আমি পড়েছি বিবিএ এর সবগুলো সাবজেক্ট কিন্তু আমার মেজর ছিল ম্যানেজমেন্ট স্টাডিজ এবং মাস্টার্সের গিয়ে মেজর ছিলো হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট।

আরও দেখুনঃ
ঘরে বসে আয় করুন pdf বই ডাউনলোড
ফ্রিল্যান্সিং ইন্টারনেট থেকে আয় pdf বই ডাউনলোড

তুমি যদি আগে থেকেই ডিজাইন না করে থাকো অর্থাৎ সবেমাত্র শুরু করেছো তাহলে তোমার নিজের ডিজাইন সেন্স বিল্ড আপর করার জন্য নিজেকে কিছুটা টাইম দিতে হবে। এখন কীভাবে নিজেকে টাইম দিতে হবে সেটা তো জানি না।

  1. বিভিন্ন ডিজাইন পোর্টফোলিও ওয়েবসাইটে গিয়ে ভালো ডিজাইন চেনা শেখতে হবে।
  2. অন্যের ভালো ডিজাইনগুলো নিজে নিজে অ্যানালিসিস করে বুঝতে হবে কেন এই টেক্সট, এই শেইপ কিংবা এই কালারটা ব্যবহার করা হয়েছে।
  3. কেন এই ডিজাইনটি ভালো তার প্রশ্নের উত্তর খুঁজতে হবে।

    নিচে গ্রাফিক ডিজাইনের আসল ফান্ডা pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

    গ্রাফিক ডিজাইনের আসল ফান্ডা pdf বই ডাউনলোড

    প্রকাশকঃ ১০ মিনিট স্কুল
    বইয়ের ধরণঃ অনলাইনে ইনকাম
    বইয়ের সাইজঃ 22.6 MB
    প্রকাশ সালঃ 2020 ইং
    বইয়ের লেখকঃ আসিফ হোসেন


    ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
    বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন