গৌরীপুর জংশন pdf বই ডাউনলোড

4

গৌরীপুর জংশন pdf বই ডাউনলোড । মনে হচ্ছে কানের কাছে কেউ শিস দিচ্ছে। শিসের শব্দে জয়নালের ঘুম ভেঙ্গে গেল।

সে মনে মনে বলল, “বিষয় কি? কোন হালার পুত। মনে মনে বলা কথাও সে শেষ করল না । মনের কথা দীর্ঘ হলে ঘুম চটে যেতে পারে। ইদানিং তার কি যেন হয়েছে, একবার ঘুম ভেঙ্গে গেল আর ঘুম আসে না।

জয়নাল তার হত পা আরো গুটিয়ে নিল। তবু শীত যাচ্ছে না। মনে হচ্ছে সে শুয়ে আছে বড় একটা বরফের চ্যাঙের উপর। অথচ সে শুয়ে আছে কাপড়ের একটা বস্তার উপর। কম্বলটাও দু’ভাজ করে গায়ের উপর দেয়া।

মাথা কম্বলে ঢাকা কাজেই যে উষ্ণ নিঃশ্বাস সে ফেলছে সেই উষ্ণ নিঃশ্বাসও কম্বলের ভিতরই আটকা পরে থাকার কথা। তবু এত শীত লাগছে কেন? শীতের চেয়েও বিরক্তিকর হচ্ছে কানের কাছে শিসের শব্দ। বিষয়টা কি? কম্বল থেকে মাথা বের করে একবার কি দেখবে? কাজটা কি ঠিক হবে।

আরও দেখুনঃ
হিজিবিজি pdf বই ডাউনলোড
হিমু মিসির আলি যুগলবন্দি pdf বই ডাউনলোড

কম্বলের ভিতর থিকে মাথা বের করার অর্থই হচ্ছে এক ঝলক বরফ শীতল হাওয়া কম্বলের ভেতর ঢুকিয়ে নেয়া। এ ছাড়াও বিপদ আছে, মাথা বের করলেই এমন কিছু হয়ত সে দেখবে যাবে মনটা হবে খারাপ। বজলু নামের আট ন’ বছরের ছেলে ক’দিন ধরেই ইষ্টিশনে ঘুর ঘুর করছে। শীতের কোন কাপড়, এমন কি একটা সূতীর চাদর পর্যন্ত নেই।

সন্ধ্যার পর থেকে ঐ ছেলে শীতের কাপড় আছে এমন সব মানুষের সঙ্গে ঘুর ঘুর করে। দেখে অবশ্যই মায়া লাগে। কিন্তু মায়াতে তো আর সংসার চলে না। মায়ার উপর সংসার চললে তো কাজই হত। এই যে সে কম্বল গায়ে দিয়ে শুয়ে আছে এই কম্বলও যে কেউ ফস করে টান দিয়ে নিয়ে যেতে পারে। এখনও যে নেয়নি এটাই আল্লাহর অসীম দয়া।

আবার শিস দেয়ার শব্দ হচ্ছে। বিষয়টা কি? নিতান্ত অনিচ্ছায় জয়নাল কম্বলের ভেতর থেকে মাথা বের করল। অস্বাভাবিক কিছু চোখে পড়ল না। রাত প্রায় শেষ হয়ে আসছে। ষ্টেশনের আলো ফ্যাকাশে দেখাচ্ছে। মালঘরে রাখা প্রতিটি কাপড়ের বস্তার উপর একজন দু’জন করে শুয়ে আছে। এই বস্তাগুলি থাকায় রক্ষা হয়েছে।

নিচে গৌরীপুর জংশন pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

গৌরীপুর জংশন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 4.55 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন