গল্পের যাদুকর pdf বই ডাউনলোড

11

গল্পের যাদুকর

গল্পের যাদুকর pdf বই ডাউনলোড । চমক হাসান নামে এক তরুণ বড় ভাই, হুমায়ূন আহমেদকে নিয়ে একটা গান লিখেছে। অসাধারণ একটা গান। আমি যতবার শুনি ততবার চোখে পানি আসেব। সেখানে সেই তরুন গায়ক তাকে বলেছে ‘গল্পের যাদুকর’ আসলেই সে ছিল আমাদের গল্পের যাদুকর।

লেখালেখির গল্পের কথা বাদই দিলাম। আমাদের পরিবারের ভিতরই যে সে কতরকম যাদুকরী গল্প তৈরী করেছে তার কোন ইয়াত্তা নেই। তার সঙ্গে একবার পরিবারের সবাই গেলাম দিল্লী বেড়াতে।

একদিন দুপুরে সে পরিবারের প্রত্যেক মেম্বারকে একশ ডলার করে দিয়ে ঘোষণা দিল প্রত্যেকে নিজ নিজে দায়িত্বে খাবে। এবং খাবার পর টাকা বাঁচলে বাকি টাকা তাকে ফেরৎ দিতে হবে.. কঠিন আইন।

আরও বই দেখুনঃ আমাদের বুকশেলফ pdf বই

আমরা যার যার মত করে খেলাম (মনে আছে আমি পাঁচ ডলার খরচ করে একটা বার্গার খেয়ে পঁচানব্বেই ডলার বাঁচিয়ে ফেললাম। বড় ভাইকে ফেরৎ দেওয়ারতো প্রশ্নই উঠে না। বড়ভাইও সেটা ভালো করেই জানে যে কেউ ফেরৎ দিবে না। )

তবে আশ্চর্যের ব্যাপার সবার মুখে চুন-কালি মাখিয়ে আমাদের কনিষ্ট ভাগ্নী অমি (সে ইদানিং অপলা হায়দার নামে লেখালেখি করে, বর্তমানে আমেরিকা প্রবাসী) খাওয়া-দাওয়ার পর একশ ডলারের বাকি অংশ বড়মামাকে ফেরৎ দিল। বড় মামা তার সততায় মুগ্ধ হয়ে টাকা গ্রহণ করলো গম্ভীর হয়ে।

পরে অমি যখন বুঝতে পারল যে কেউই খুচরা ডলার ফেরৎ দেয় নি সে একাই দিয়েছে। তখন সে কাঁদো কাঁদো হয়ে আবার বড় মামার কাছে গেল..

বড় মামা কেউতো টাকা ফেরৎ দেয় নি আমার টা নিলে যে?
-অন্যরা আইন ভঙ্গ করেছে তুমি করনি তাই নিলাম।

ছোট্ট অমি তখন খুচরা ফেরৎ দেওয়া ডলারের শোকে ফিচ ফিচ করে কাঁদতে শুরু করেছে। আর আমরা হাসতে শুরু করেছি। দাদাভাই অবশ্য পরে তার সততার পুরুষ্কার স্বরূপ খুচরা ডলারও ফেরৎ দিল উপরন্তু একশ ডলারও পেল। (তখন আবার আমাদের আফসোস হল.. হায় হায় কি মিস করলাম।)

ততক্ষণাৎ গল্প তৈরী করতে তার জুরি নেই। তার সব গল্প যদি হত তাহলে সেটা হতো মজার ‘এনসাইক্লোপিডিয়া অফ হুমায়ূন হিউমার’। কোন এক আড্ডায় নাকি সুনীল গঙ্গোপাধ্যায়ও ছিলেন।

নিচে গল্পের যাদুকর  pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

গল্পের যাদুকর pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ জীবনী
বইয়ের সাইজঃ 1.99 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আহসান হাবীব

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন