গড ফাদার pdf বই ডাউনলোড

3

গড ফাদার pdf বই ডাউনলোড । সুবিচারের আশায় আমেরিগো বনাসেরা নিউইয়র্কের তিন নম্বর ফৌজদারি আদালতে ব’সে আছে। যারা তার মেয়েকে নির্মমভাবে নির্যাতন করেছে, তার মান-সম্মান নষ্ট করার চেষ্টা করেছে, তাদের ওপর প্রতিশোধের আশায়।

ভারিক্কি শরীরের বিচারক জামার আস্তিন গুটিয়ে নিলেন, যেনো তার সানে দাঁড়ানো দুই যুববকে ধ’রে মারবেন। একটা তীব্র ঘৃণা তার মুখটা কাঁপছে। তা সত্ত্বেও আমেরিগো বনাসেরা টের পাচ্ছে। এর মধ্যে কোথাও একটা বিশ্রী চালাকি আছে। যদিও সেটা বুঝতে পারছে না সে।

রুক্ষ্মভাবে বিচারক বললেন, “জঘন্য কাজ করেছো তোমরা।” ঠিক, ঠিক। জানোয়ার একেবারে জানোয়ার, আমেরিগো বনাসেরা মনে মনে বললো। দুই যুবকের চকচকেক চুল ছোট ক’রে ছাঁটা, ঘষা-মাজা কাটা-কাটা মুখ চোখ বিনীত অনুতাপে নামানো, বাধ্য ছেলের মোত মাথা নিচু করে রেখেছে।

আরও দেখুনঃ
সবার জন্য vocabulary pdf বই ডাউনলোড
ঘরে বসে spoken english pdf বই ডাউনলোড

বিচারক বললেন, “জঙ্গলের জন্তু-জানোয়ারের মত কজ করেছো। তোমাদের ভাগ্য ভালো যে, বেচারীর সতীত্ব নষ্ট করতে পারো নি। তা করলে তোমাদেরকে বিশ বছরের জেল দিতাম।” বিচারক থামলেন, তার অদ্ভূত ঘন ভুরু চোখে শ্রদ্ধা জাগে, তার নীচ থেকে চোখজোড়া চুতরভাবে আমেরিগো বনাসেরা ফ্যাকাশে মুখের দিকে এক মুহূর্ত দেখে সামনে টেবিলের ওপর রাখা রিপোর্টগুলো ওপর নেমে এলো।

একটু ভ্রু কুচকে, কাঁধ তুললেন, যেনো নিজের স্বাভাবিক ইচ্ছের বিরুদ্ধে সিদ্ধান্ত নিতে হচ্ছে তারপর আবার বললেন, “কিন্তু তোমাদের বয়স যেহেতু কম, এর আগে কখনও এ ধরনের অপরাধ করো নি, তাছাড়া অভিজাত পরিবারের ছেলে তোমরা। সবচাইতে বড় কথ আইনের অপার মহিমা তা কখনই প্রতিশোধ দাবি করে না, এসব কারণে তোমাদের তিন বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করলাম। দন্ড মওকুফ রইলো।”

পেশাদারী শোক প্রকাশের চল্লিশ বছরের অভিজ্ঞতার কারণে হাতাশায় আর বিদ্বেষে অভিভূত হলেও আমেরিগো বনাসেরার মুখে কিছু প্রকাশ পেলো না। তার সুন্দরী মেয়েটি এখনও হাসপাতালে শুয়ে আছে। তার দিয়ে আঁটাকনো আছে তার ভাঙা চোয়াল। এদিকে অমানুষ দুটো বেকসুর খালাস পেয়ে গেলো! সবটাই তাহলে প্রহসন। বনাসেরা দেখলো আদরের ছেলেদের মা-বাবারা পরম আহ্লাদে তাদের ঘিরে ধরেছে।

নিচে গড ফাদার pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

গড ফাদার pdf বই ডাউনলোড

প্রকাশকঃ বাতিঘর প্রকাশনী
বইয়ের ধরণঃ অ্যাডভেঞ্চার
বইয়ের সাইজঃ 19.2 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মারিও পুজো
অনুবাদঃ মোহাম্মদ নাজিম উদ্দিন


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন