খোঁড়া ভৈরবীর মাঠ pdf বই ডাউনলোড

2

খোঁড়া ভৈরবীর মাঠ pdf বই ডাউনলোড । খাতাটা ইনভিজিলেটরের হাত তুলে দেওয়ার সঙ্গে সঙ্গে এক আশ্চর্য উল্লাস অনুভব করলাম। আজ শেষ পেপার ছিল জিওগ্রাফির। খাতা জমা দিয়ে বাইরে এসে দেখি স্কুলের গেটের পাশের বুড়ো বটগাছটার নীচে সায়নী, অদ্রিজা, সায়ন্তন, কৌশিক, অতনু, আড্ডা দিচ্ছে। আমাকে দেখেই হইহই করে উঠল সবাই।

আমিও চট করে সেই আড্ডায় শামিল হতে যাচ্ছি। এমন সময় ব্যাগের মধ্যে খড়ড়ড় করে মোবাইলটা আওয়াজ করে উঠলো। ফোনটা বার করে দেখি পলি, মানে আমার বোনের ফোন। কলটা অ্যাক্সেপ্ট করে ফোনটা কানে ঠেকাতেই যেন একটা গ্রেনেড ফেটে পড়ল কানে কাছে, ‘দাদা, এক্ষুনি বাড়ি চলে আয়, দীপুপিসি এসেছে।’

ব্যস, আর কিচু বলার দরকার ছিল না। আড্ডা গেল চুলোয়, আমি প্রায় উড়ে গিয়ে রহমান কাকুর রিকশায় ল্যান্ড করলাম। দীপুপিসি এবার প্রায় বছর দুয়েক পর আমাদের বাড়িতে এলন। মানে গল্পের পুরো খনি নিয়ে এসেছেন পিসি! সমস্ত মন খারা মুহূর্তে উধাও!

আরও দেখুনঃ
লাল মানব pdf বই ডাউনলোড
রম্য সমগ্রং pdf বই ডাউনলোড

এখানে দীপুপিসির পুরো পরিচয়টা দিয়ে রাখি। পিসির পুরো নাম দীপান্বিতা সরখেল। উনি কিন্তু আমার নিজের পিসি নন, বাবার কলেজের জুনিয়র। মানে বাবা যখন ফাইনাল ইয়ারে পড়তেন। দীপুপিসি সেই বছরই কলেজে ভর্তি হন। সেই সূত্রে আমরা সবাই দীপুপিসি বলে ডাকি। বাবা অবশ্য ইকোনমিক্সের লোক, দীপুপিসি জিওলজির। তবে অন্য স্ট্রিমের হলে কী হবে, দীপুপিসিও অধীরতা বলতে অজ্ঞান, আর বাবাও দীপুপিসিকে খুবই স্নেহ করেন। আর আমার মা তো বলতে গেলে দীপুপিসির বুজম ফ্রেন্ড!

অতএব এ-বাড়িতে মিস দীপান্বিতা সরলখেলের প্রভাব প্রতিপত্তি নিয়ে কারও মনে কোন ও সংশয় থাকার কথা নয়। পিসির বয়েস একচল্লিশ, হাইট পাঁচ ফুট দু ইঞ্চি। আমার মতোই রোগা টিংটিঙে চেহারা। আর বয়েজকোট চুল। তবে দীপুপিসিকে দেখলেই যেটা সবার আগে নজরে পড়ে সেটা হল পিসির চোখদুটো। সবসময়ে কৌতুকে, ঔজ্জ্বল্যে, হাসিতে যেন হীরের টুকরোর মতো ঝকমক করছে।

দীপুপিসি অবশ্য বছর বিশেক ধরে বাইরেই থাকেন। চাকরি সূত্রে একটা অয়েল এক্সপ্লোরেশন কম্পানির চিফ সায়েন্টিস্ট। পিসির বাংলায় কিন্তু এতদিন ধরে দেশের বাইরে থাকার কোন ছাপাই নেই। কথাবার্তা শুনলে মনে হয় উত্তর কোলকাতার লোক।

নিচে খোঁড়া ভৈরবীর মাঠ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

খোঁড়া ভৈরবীর মাঠ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ প্রত্রভারতী
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 2.20 MB
প্রকাশ সালঃ 2019 ইং
বইয়ের লেখকঃ অভীক সরকার


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন