ক্রোধ pdf বই ডাউনলোড

89

ক্রোধ pdf বই ডাউনলোড। ক্রোধ একটি দুর্বলতা, কিন্তু লোক একে বাহাদুরি মনে করে। ক্রোধ যে করে তার চেয়ে যে ক্রোধ করে না তার প্রভাব কিছু অন্য রকমেরই হয়! সাধারণতঃ যখন আমার ধারণা অনুযায়ী কিছু না হয়, আমার কথা অন্যজন বুঝতে না পারে, ডিপারেন্স অফ ভিউপয়েন্ট হয়, তখন ক্রোধ হয়ে যায়। প্রায় আমার সাথে হোলে তো কেউ আমাদের কে মিথ্যা বললে ক্রোধ হয়ে যায়।

কিন্তু আমি ঠিক সেটা তো আমার দৃষ্টিবিন্দু থেকে নয়, কি? অন্যজনও নিজের দৃষ্টিতে নিজেকে ঠিকই মনে করবে,, তাই না? অনেক সময়ে বোধশক্তি কাজ করে না, সামনে কিছু দেখা না পেলে কি করা উচিত তা বোঝা যায় না। তখন ক্রোধ হয়ে যায়।

আরও বই দেখুনঃ

যখন অপমান হয় তখন ক্রোধ হয়ে যায়, যখন লোকসান হয় তখন ক্রোধ হয়ে যায়। এইভাবে মান-এর রক্ষনের জন্য, লোকের রক্ষণের জন্য ক্রোধ হয়ে যায় সেখানে মান আর লোভ-এর দুর্বলতা থেকে মুক্ত হওয়ার জাগৃতিতে আসা জরুরী। চাকর চায়ের কাপ ভেঙে ফেললে তখন ক্রোধ হয়ে যায় কিন্তু জামাইয়ের হাতে ভাঙলে তখন? সেখানে ক্রোধ কেমন করে কনট্রোলে থাকে! অর্থাৎ বিলীফ- এর উপরেই আধারিত,নয় কি?

কেউ আমার লোকসান করে অথচা অপমান করে তো তা আমারই কর্মের ফল, যে করেছে সে নিমিত্তমাত্র, এই বোধ ফিট হয়ে গেলে তবেই ক্রোধ যাবে। যেখানে-যেখানে আর যখন যখন ক্রোধ আসে, তখন তখন তা টুকে নিতে হবে আর তার উপর জাগৃতি রাখতে হবে। আর আমার ক্রোধের কারণে যার দুঃখ হয়েছে তার প্রতিক্রমণ করতে হবে, পশ্চাতাপ করতে হবে এবং আর এরকম না করার দৃঢ় নিশ্চয় করতে হবে।

কেননা যার উপর ক্রোধ হয়েছে তার দুঃখ হবে এবং বৈবীভাব উৎপন্ন হবে। তাতে সামনের জন্যে আবার তার সাথে মিলতে হবে। মা-বাপ নিজের সন্তানের প্রতি আর গুরু নিজের শিষ্যের প্রতি রাগ করলে তাতে পূণ্যলাভ হয় কারণ এর পিছনে উদ্দেশ্য, তার ভাল করার জন্য, শোধরানোর জন্য।

স্বার্থের জন্যে হলে তাতে পাপ-বন্ধন হবে। বীতরাগদের বোধের সূক্ষ্মতা তো দ্যাখো!! ক্রোধ আসলে এমন-ই একটা জিনিস কখনো ভালোর জন্য কখনো আবার খারাপ এর জন। ক্রোধ সমন্ধে এই বইটি লিখা হয়েছে। আশা করি ভালো লাগবে। বইটি আরও পড়তে চাইলে ডাউনলোড করে নিতে পারেন।

নিচে ক্রোধ এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ক্রোধ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ     
বইয়ের ধরণঃ  রাগ বিষয়ক 
বইয়ের সাইজঃ  15.4 MB
প্রকাশ সালঃ  
বইয়ের লেখকঃ  ডাঃ নীরুবেহন অমিন
অনুবাদঃ  মহাত্মাগণ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন