এডগার এ্যালান পো pdf বই ডাউনলোড

7

এডগার এ্যালান পো

এডগার এ্যালান পো pdf বই ডাউনলোড। জন্ম যুক্তরাষ্টের মাসাচুসেটস – এর অন্তর্গত বোস্টন শহরে ১৮০৯ খিষ্টাব্দে । বাবা – মা দুজনেই ছিলেন ভ্রাম্যমান নাট্রদলের সঙ্গে যুক্ত । পো বাবা -মা কে হারায় জম্নের দুই বছর পরেই ।

তার পর আশ্রয় পায় ভার্জিনিয়ার তামাক – ব্যাবসায়ী জন এ্যালানের বাড়িতে ; অবশ্য এ্যালান তাকে কোনদিই আইনসম্ভতভাবে দত্তক নেন নি । বি- পিতা এ্যালানের সঙ্গে ইংলন্ডে থাকাকালে পো লন্ডনের ম্যনির স্কুল ভর্তি হয় ।

আরও দেখুনঃ না বলতে শিখুন pdf বই ডাউনলোড

১৮২০-এ যুক্তরাষ্টের ফিরে আসার পরে ভরিত হয় ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে । বি- পিতা এল্যানের সঙ্গে পো -র সম্পর্ক কোনদিনই ভাল ছিল না; সেটা অধিকতর তিক্ত হল যখন অর্থাভাবে তাকে বিশ্ববিদ্যালয়ে ছাড়তে হল । যাই হোক , বাবার অর্থানকুলেই পো ভর্তি হল ওয়েস্ট পয়েস্ট- এর মিলিটারি একাডেমি ১৮০৯-এ ।

আবার আকাশ ঘিরে এল দূর্ভাগের কালো মেঘ । পো-র উচ্ছংখল আচরন আর এল্যানের কৃপন স্বভাবের ফলে ১৮৩১ -এ পো অসম্মানজনকভাবে বিড়াড়িত হল মিলিটারি একাডেমি থেকে । ১৮৩৪ খিষ্টাব্দে বি- পিতা এ্যালান পোর -র সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করলেন । যুবক এডগার পো সংসার – সমূদ্রে ভাসলো , সহায়হীন ,সম্বলহীন , একাকী ।

আরও দেখুনঃ শিক্ষা মনোবিজ্ঞান pdf বই ডাউনলোড

সেই সংকত -কালে কে যে তার কানে কানে বলে ধিল ; মাভৈ , লেখনি তুলে নাও হাতে ;তোমার জন্য অপেক্ষা করছে সাহিত্য- কীর্তী । সাহিত্যের আঙিনায় পা ফেললেন িএডগার এ্যালন পো । কিন্ত প্রথম, প্রচেষ্টার সাফল্যের দেখা শিলল না । অগত্যা সাংবাদিকের কাজ নিতে হল রিমান্ডেও জুটল ।ি কিন্ত উচ্ছংখল জঢীবন যাপনে অভ্যস্ত কোন কাজেই দীর্ঘদিন টিকে থাকতে পারেন নে ।

তাই খ্যাতি জুটল । কিন্ত উচ্ছংখল জুটলেও আর্থিক সঙাগতির দেখা শিলল না । সারাটা । জীবনই দারিদ্র তাকে তাড়া করে ফিরল । সেই অবস্থাতেই বিয়ে করলেন সম্পর্কিত বোন চতুর্শশী ভার্জিনিয়াকে স্বাস্থের ও ঘটল দ্রত অবনতি । মদের মাত্রা বড়ল ্ উচ্ছংখলতা আরও বেপরোয়া হয়ে উঠল । ১৮৩৬ -এ । বিয়ের এগারো বছর পরে স্তীর মৃত্যু

আরও দেখুনঃ ভাল্লাগে না pdf বই ডাউনলোড

নিচে এডগার এ্যালান পো pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

এডগার এ্যালান পো pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ তুলি-কলম 
বইয়ের ধরণঃ অনুবাদ
বইয়ের সাইজঃ 12.9 MB
প্রকাশ সালঃ ১৯৮৯ ইং
বইয়ের লেখকঃ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন