উত্তর খন্ড pdf বই ডাউনলোড

6

উত্তর খন্ড pdf বই ডাউনলোড । অপূর্ব বিচার । সে বহু বহু জামানা আগের কথা। বাদশাহ এবং পয়গম্বর হযরত দাউদ(আ.)- এর জমানা। বাদশাহর প্রাসাদে বেশুমার লোক কাজ করে। বাদশাহর প্রাসাদে কাজ তো থাকেই। এক সাঁঝে শাহিমহলে নওকরের দল সারি বেধেঁ বসে আছে।

সারাদিন তারা কাজ করেছে। এখন তাদের খাওয়ার সময়। সকলে অপেক্ষা করছে অধীর আগ্রহে খানার জন্য। শাহি খেদমতগার এসে একেকজনের পাতে একেকটা সিদ্ধ আণ্ডা পরিবেশন করে গেল। নওকরদের একজনের নাম রায়হান। সকালবেলা সে পেটের অসুখের জন্য কিছুই খেতে পারেনি। এখন পেটের নাড়িভুঁড়ি ভুখে চোঁ চোঁ করছে। আণ্ডাটা হাতে নিয়ে সে টপ করে খেয়ে ফেলল।

লোকগুলো হাঁ করে চেয়ে রইল। নিজেদের মধ্যে বলাবলি করতে লাগল–রায়হান ভারি পেটুক। অবশেষে একসময় রুটি এল। সকলে আণ্ডা দিয়ে রুটি খেতে শুরু করে দিল। কিন্তু রায়হান পড়ে গেল ভয়ানক শরমে। সে এদিক-ওদিক তাকায় কেবল। হঠাৎ পাশের লোকটির দিকে তার নজর গেল। সে তার আণ্ডাটা এখনো খায়নি। সত্যিই সিদ্ধ ডিমটা তার পাতে এখনো পড়ে আছে। তার জিভ বেয়ে পানি এল।

লোকটিকে সে বলল–
:ভাই, আপনার আণ্ডাটা বেচবেন?
:হ্যাঁ, আমার আণ্ডাটা বেচব।
:তবে আমাকে দেন না ভাই আণ্ডাটা। ন্যায্যমূল্য যা আসে পরে দিয়ে দেব।
:তা দিচ্ছি, তবে শর্ত একটা আছে।
:কি শর্ত ভাই?
:আমি যখন চাইব, তখন আমার আণ্ডার ন্যায্যদাম সুদে-আসলে শোধ করে দিতে হবে।

আরও দেখুনঃ
হিমু এবং হার্ভার্ড পিএইচডি বল্টু ভাই pdf বই ডাউনলোড
মধ্যাহ্ন ২য় খন্ড pdf বই ডাউনলোড
ড্রাকুলা ১ম ২য় খন্ড pdf বই ডাউনলোড
গল্প সংগ্রহ ৩য় খন্ড pdf বই ডাউনলোড
পাপ pdf বই ডাউনলোড

:তা দেব আরকি, একটা আণ্ডার আর কতই বা দাম হবে?
হাজের লোকদের উদ্দেশ্যে সে বলল: আপনারা সাক্ষী থাকুন, আমি আমার আণ্ডাটা রায়হানের কাছে বিক্রি করছি। বিক্রির শর্ত এই যে, যখন আমি দাবি করব, তখন রায়হান সুদে-আসলে আণ্ডার ন্যায্য দাম পরিশোধ করবে। হাজের সকলেই সাক্ষী হয়ে রইল। লোকটি ছিল সুদখোর এবং হাঁড়কেপ্পুন। এরপর তিন বছর চলে গেছে। শাহিমহলে আণ্ডা কেনার কথা প্রায় ভুলেই গিয়েছিল রায়হান। হঠাৎ একদিন সে লোকটা এসে বলল: রায়হান আমার আণ্ডার দামটা?

রায়হান বলল: হ্যাঁ ভাই, আমি ত’ ভুলেই গিয়েছিলাম বেমালুম। কত দাম আণ্ডার?
লোকটি ভারি গলায় জবাব দিল: আমার আণ্ডার দাম সুদে-আসলে ছয় শ’ টাকা।

নিচে উত্তর খন্ড pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

উত্তর খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ খান ব্রাদার্স 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 9.70 MB
প্রকাশ সালঃ 2011 ইং
বইয়ের লেখকঃ আহমদ ছফা


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন