ঈমান ভঙ্গের কারণ pdf বই ডাউনলোড

Date:

Share post:

ঈমান ভঙ্গের কারণ pdf বই ডাউনলোড। আকিদাহ একজন মুসলিমের জীবনে প্রধান মৌলিক বিষয়। এটা ঈমান আর কুফরের মধ্যে এমন এক স্পষ্টতর রেখা নিমার্ণ করে দেয় যার মাফকাঠিতেই ইসলামে একজন মুসলিমের কর্ম ও বক্তব্যকে সর্বদা বিচার ও মুল্যায়ন করা হয়। ইসলাম এভাবে বিশ্বাস ও দর্শনের এমন স্থির ও অপরিবর্তনশীল কিছু গিট সৃষ্টি করে দিয়েছে যা খুলে গেলে আর ঈমানি স্বকীয়তার পরিচয় বহাল থাকেনা।

গত হিজরি শতরেক অন্যতম আরব সংস্কারক শাইখ মুহাম্মাদ বিন আব্দুল ওয়াহহাব আরব সমাজে জেকেঁ বসা শিরক ও বিদআতের বিরুদ্ধে যে ঐতিহাসিক সংগ্রাম করেছিলেন তার বুনিয়াদ তিনি রেখেছিলেন আকিদাহর উপর। ভারতভর্ষে সৈয়দ আহমদ শহীদ এর বিট্রিশবিরোধী আন্দোলনকে ইংরেজ ঐতিহাসিকরা ওয়াহাবি আন্দোলন নামে আখ্যা দিয়ে একটা প্রোপাগান্ডার সুচনা করেছিল। অথচ দুটো আন্দোলনের মাঝে কোনো কার্যকর যোগসূত্র ছিল না।

আরও কিছু বই দেখুনঃ

একারণেই প্রতিটা মুসলিমের জন্য আবশ্যক ঈমান ভঙ্গকারী এসকল বিষয়ে পূর্ণ অবগত থাকা। অন্যথায় কখন যে সে এসকল ঈমান ভঙ্গকারী বিষয়ের ফাঁদে পড়ে যাবে-তা টেরও পাবে না। যেমন আজকাল কত মানুষ দাবি করে সে মুসলিম, এবং খাতা কলমে আর আদম শুমারিতে সে মুসলিমও বটে, কিন্তু বাস্তবে সে আর মুসলিম নেই। আল্লাহ আমাদের হিফাযত করুন।

পরের শব্দ অর্থাৎ- ঈমান ভঙ্গকারী কারণ মোট দশটি । আসলে তা দশেরও অধিক। কিন্তু শাইখ রাহিমাহুল্লাহ এই দশটি গ্রহণ করেছেন, যেহেতু এগুলোর উপর সকল ইমাম ও আলিম একবাক্যে ঐক্যমত পোষণ করেছেন। অথবা বলা যায়, ফকীহগণ মুরতাগ হয়ে যাওয়ার যত সব আলোচনা ও কারণ বর্ণনা করেছে, তা এই দশটির মধ্যেই। ইনশাআল্লাহ, শীঘ্রই এগুলোর সুষ্পষ্ট ও পরিপূর্ণ বিশ্লেষণ সামনে আসবে।

শাইখুল ইসলাম মুহাম্মাদ বিন আব্দুল ওয়াহহাব রা.- বলেন, অর্থাৎ- ঈমান ভঙ্গের প্রথম কারণ হলো ইবাদাতের শিরক। অর্থাৎ ইবাদাতে আল্লাহর সাথে শিরক করা। আল্লাহ তাআলা ইরশাদ করেন, অর্থাৎ- নিশ্চয় আল্লাহ তারঁ সাথে শরিক করা ক্ষমা করবেন না। এটা ছাড়া অন্য সব যাকে ইচ্ছে মাফ করবেন এবং সে আল্লাহর সাথে শরিক করল, সে এক মহা অপবাদ আরোপ করল। (সূরাহ নিসা ৪:৪৮)।

নিচে ঈমান ভঙ্গের কারণ pdf বই  এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ঈমান ভঙ্গের কারণ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ    সীরাত পাবলিকেশন
বইয়ের ধরণঃ  ঈমান
বইয়ের সাইজঃ  7.41 MB
প্রকাশ সালঃ  ২018 সাল 
বইয়ের লেখকঃ  ইমাম মুহাম্মাদ বিন আব্দুল-ওয়াহহাব রহ. 
অনুবাদঃ  মাসউদ আলিমী  


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন

arafat
arafat
Hi, I am arafats. I love to write and read book. That is why here I share my favorite books.

Related

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড। আপনি কি কোনো কাজ করতে গড়িমড়ি করেন। প্রায়শই নিজের ভেতরে অস্থিরতা অনুভব করেন...

জানালার ওপাশে pdf বই ডাউনলোড

জানালার ওপাশে pdf বই ডাউনলোড। জানালার ওপাশে 'হ্যালো' 'হ্যাঁ, বলো।' 'আমার মেসেজ পাওনি তুমি?' “পেয়েছি।' ‘কয়টা পেয়েছো?” 'গুনিনি।' 'গুনিনি মানে?' 'গুনিনি মানে এগজ্যাক্ট বলতে পারব না...

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড। কুমড়ো ফুলের বড়া। জানলার কাছে বসন্তের নরম রোদে সার দিয়ে সাজানো আছে...

আরশিনগর pdf বই ডাউনলোড

আরশিনগর pdf বই ডাউনলোড। ছেলেবেলার দীর্ঘসময়জুড়ে যে ভয়ঙ্কর নেশায় বুঁদ হয়ে ছিলাম, তার নাম ‘কেরছা’। কেরছা মানে, কেচ্ছা,...
Show Social Site
Hide Social Site