আহবান pdf বই ডাউনলোড

8

আহবান pdf বই ডাউনলোড। ভাই, আপনারা তো বলেন সৃষ্টিকর্তা বলে একজন আছেন। উনিই নাকি এই সমগ্র বিশ্বজগত সৃষ্টি করেছেন, দেখে শুনে রেখেছেন। কিন্তু কথা হচ্ছে, আজ পর্যন্ত তো তার দেখা পেলাম না। যদি তিনি চান যে আমরা তাকে বিশ্বাস করি, তাহলে কি একবার দেখা দিলে হত না? না দেখে কোন কিছু বিশ্বাস করা কি বুদ্ধিমানের কাজ? সৃষ্টিকর্তাকে দেখা যায় না, তার কথা শোনা যায় না- তাকে বিশ্বাস করা কি খুব অদ্ভুত একটা ব্যাপার না? এরকম প্রশ্ন অনেক অবিশ্বাসীরাই করে থাকেন।

বিশ্বাসীদের মনেও এরকম প্রশ্ন এসে যেতে পারে। আসলেই তো-স্রষ্টা তো চান আমরা তাকেঁ বিশ্বাস করি, তাঁকে ভালবাসি, ভয় করি, আদেশ-নির্দেশ মেনে চলি, তারঁ ওপর ভরসা রাখি, নির্জনে তারঁ কাছে প্রার্থনা করি-ইত্যাদি। কিন্তু তাকেঁ তো দেখাই যায় না। না দেখে এতখানি বিশ্বাস রাখা কি অত্যন্ত অযৌক্তিক একটা ব্যাপার নয়? চলুন বিষয়টা একটু নেড়ে-চেড়ে দেখি।

আরও  বই দেখুনঃ

না দেখে বিশ্বাস বনাম প্রমাণ ছাড়া বিশ্বাসঃ অনেকেই না দেখে বিশ্বাস আর কোন রকম প্রমাণ ছাড়া অন্ধ বিশ্বাস- কে এক করে ফেলেন। দুটোর মধ্যে অনেক পার্থক্য রয়েছে। ইসলামের অনেক ব্যাপারেই -না দেখে বিশ্বাস রাখতে বলা হয়েছে, আল্লাহর অস্তিত্ব তার মধ্যে অন্যতম।

পবিত্র কুরআনের (২) নং সূরা বাক্বারার একদম প্রথমেই মুত্তাকীদের আল্লাহ ভীরু ও সৎকর্মশীলদের সংজ্ঞা এভাবে এসেছে : আলিফ-লাম-মীম। এটা ঐ (মহান) কিতাব যাতে কোন সন্দেহ নেই, মুত্তাকীদের জন্য পথ নির্দেশ। যারা অদৃশ্য বিষয়গুলিতে বিশ্বাস স্থাপন করে এবং সালাত প্রতিষ্ঠা করে এবং আমি তাদেরকে যে উপজীবিকা প্রদান করেছি তা হতে দান করে থাকে। (সূরা বাকারা ২:১-৩) ।

অদৃশ্য বিষয়ে বিশ্বাস রাখাটা তাই ইসলামের এবং অধিকাংশ ধর্মেরই মৌলিক একটা নীতি। অন্যদিকে, ইসলাম কিন্তু মানুষকে প্রমাণ ছাড়া বিশ্বাস করতে বলেনি। নবীজি সাঃ এর মক্কার জীবনী দেখুন-উনি কিন্তু মানুষকে যুক্তিতর্ক ফেলে চোখ-কান বুঁঝে অন্ধভাবে মানতে বলেননি, বরং প্রায় তিনি মানুষকে যুক্তি দেখিয়েছেন, কারণ বুঝিয়েছেন , আবার কখনো আল্লাহর পক্ষ থেকে আসা অলৌকিক মুজিজা নির্দশন দেখিয়ে প্রমাণ দিয়েছেন।

নিচে  আহবান  pdf বই  এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আহবান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ     
বইয়ের ধরণঃ   ইসলামিক বই 
বইয়ের সাইজঃ   8.55 MB
প্রকাশ সালঃ    সাল 
বইয়ের লেখকঃ   গাজী মুহাম্মাদ তানজিল 
অনুবাদঃ   


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন