আহবান pdf বই ডাউনলোড

7

আহবান pdf বই ডাউনলোড। কখনো কি বিজন অন্ধকারে রবের পানে মুখ তুলে বলেছেন- দয়াময় প্রভু! প্রাণাধিক ভালোবেসেছি তোমায়! ঝলমলে জ্যোৎস্নার আলো গায়ে মেখে কখনো কি খুঁজছেন রহমতের সুধা? অনুভব করেছেন কি কদর রাতে শান্তির সমীকরণ! ভেবে দেখেছেন কি-এই যে আপনার শ্বাস-প্রশ্বাস প্রকম্পিত হচ্ছে, ধমনিতে রক্ত বইছে আপন ধারায়।

নিয়ম মেনে সংকুচিত ও সম্প্রসারিত হচ্ছে মস্তিস্কের অসংখ্য সূক্ষ্ম নিউরন, আপনার প্রতিটি স্পর্শ কিংবা উপলব্ধি সবই মহান রবের অনুগ্রহের বহিঃপ্রকাশ! আপনার সামগ্রিক অস্তিত্বই মহান রবের অনিঃশেষ রহমত ও ভালোবাসার জ্যোতির্ময় নির্দশন!

আরও ইসলামিক বই দেখুনঃ

তিনি তো সেই রব, যিনি আমাদের ক্ষমা করার জন্য মুখিয়ে থাকেন; অথচ কী নির্বোধ আর হতভাগা আমরা! মহান রবের দরবারে ক্ষমাপ্রার্থনার ফুরসতই পাই না। লাগাতার লিপ্ত থাকি নানাবিধ পাপাচারে। এতৎসত্ত্বেও তিনি আমাদের অক্সিজেন বন্ধ করে দেন না। এমনকী বন্ধ কামরায় নিভৃতে যখন গুনাহ ও নাফরমানিতে লিপ্ত হই, তখনও দরজার ফাঁক গলে অক্সিজেন সরবরাহ করে আমাদের বাচিঁয়ে রাখেন তিনি। আমরা তাকেঁ ভুলে থাকি হররোজ, কিন্তু ক্ষনিকের জন্যও তিনি ভুরেন না আমাদের।

আমরা মুখ ফিরিয়ে নিলেও তিনি পরম মমতায় কাছে ডেকে বলেন- আমার দিকে এক পা এগিয়ে এসো, তোমার দিকে দুই পা এগিয়ে যাব আমি। শেষ রাতের নিস্তব্ধতায় শান্ত-নিবিড় আবহে যে মহান প্রভু বান্দার দিকে স্নেহের বাহু বাড়িয়ে আহবান করেন- কে আছ এমন, আমার কাছে চাইবে? আমি তোমায় সব দিয়ে দেবো! সেই রব থেকে আমরা কতই-না বিমুখ! তারঁ ক্ষমার স্বরূপ এমনই যে, আমরা অনুতাপ বা অনুশোচনায় বিলম্ব করি; কিন্তু তিনি ক্ষমা করতে বিলম্ব করেন না।

কত আদরে-যতনে আমাদের তৈরি করেছেন আল্লাহ! ধুলোবালি থেকে নিরাপদ রাখতে চোখের উপর দিয়েছেন স্বয়ংক্রিয় পর্দা,ত্বককে করেছে মসৃণ। অতিরিক্ত আলোয় যেন কষ্ট না পাই, সেজন্য চোর উপর দুই ভ্রু দিয়ে ছায়ার ব্যবস্থা করেছেন। নাকে যেন ধুলো না ঢোকে, সেজন্য তার ভেতরে নেটের ব্যবস্থা করেছেন ছোটো ছোটো লোম দিয়েয়ে।

পায়ের পাতা পুরু করেছেন, যেন পথ চলতে কষ্ট না হয়। ক্ষুধা-তৃষ্ণ মেটানোর জন্য রিজিক হিসেবে পৃথিবীতে দিয়েছেণ অসংখ্য নিরামত। গাছপালা, তরুলতা দিয়ে অক্সিজেনের ব্যবস্থা করেছেন আমাদের শ্বাস-প্রশ্বাস চলমান রাখার জন্য। সৌন্দর্য চোখ জুড়ানোর জন্য প্রকৃতিকে সাজিয়েছেন ফুলে-ফুলে। তাতে মোহনীয় সুবাসের গন্ধ দিয়েছেন। মিষ্টতায় হৃদয় ভরিয়ে দিতে রেণুর মাঝে সৃষ্টি করেছেন মধুর বিন্দু। আশা করি বইটি আপনাদের অনেক ভালো লাগবে খুব-ই জনপ্রিয় একটি বই মিজানুর রহমান আজহারী সাহেব এর।

নিচে  আহবান  pdf বই  এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃআহবান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ     
বইয়ের ধরণঃ  ইসলামিক বই 
বইয়ের সাইজঃ  34.2 MB
প্রকাশ সালঃ  ২০২২ সাল 
বইয়ের লেখকঃ  মিজানুর রহমান আজহারী 
অনুবাদঃ   


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন