আল কায়দা থেকে আইএস pdf বই ডাউনলোড

19

আল কায়দা থেকে আইএস pdf বই ডাউনলোড । এক ফেসবুক বন্ধু তাঁর স্ট্যাটাসে লিখেছিলেন, ‘আইএস যোদ্ধারা খুব নিষ্ঠাবান মোজাহিদ’। মন্তব্যে আমি লিখেছিলাম ‘ধর্মের উদ্দেশ্য হলো অসভ্য মানবজাতিকে সভ্য করে তোলা। মানবিক করে তোলা। ধর্মের নামে কেউ যদি বর্বরতা আর অমানুষিকতার আশ্রয় নেন তাহলে তো তিনি মানুষই হতে পারলেন না। যিনি মানুষ হবার যোগ্যতাই অর্জন করলেন না, তার আবার কিসের ধর্ম কিসের জিহাদ?’

এই জবাব পেয়ে আমাকে তুলোধুনো করেছিলেন ওই ফেসবুক বন্ধু ও তার অনুসারিরা। পাল্টা কোনো জবাব দেইনি। কারণ ফেসবুকে ধর্মের বাহাস বৃথা। তাতে কোনো মীমাংসা হয় না বরং জট পাকায়।

আমি এই আইএস অনুরক্তদের সম্পর্কে একটু অনুসন্ধানে নামলাম। যা পেলাম তাতে আমি বিস্মিত হতভম্ব। আইএস এর বর্বরতার ছবিগুলো শেয়ার করে তাঁরা মন্তব্য করেছেন, “ঠিকিই আছে শিয়া কুর্দী আর খ্রিষ্টানদের এভাবেই মারা উচিৎ। এরা সুন্নিদের ওপর বহু অত্যাচার করেছে”।

আইএস এর খিলাফত নিয়ে আশাবাদী কেউ কেউ মন্তব্য করেছেন “অবশেষে নিপীড়িত মুসলিমদের জন্য একটি খিলাফত এসেছে। যেকোন মূল্যে এই খিলাফতকে এগিয়ে নিতে হবে”। সেই রাতেই সিদ্ধান্ত নিলাম এভাবে নয়, জবাব দিতে হবে অন্যভাবে, বই লিখে। আর এটাই গ্রন্থের জন্মকথা।

দীর্ঘদিন আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে কাজ করার সুবাদে আমি টের পাই, খুব কম মানুষ এমনকি খুব কম পাঠকই জঙ্গিবাদের ষড়যন্ত্র সম্পর্কে ওয়াকিবহাল। মনে প্রশ্ন জেগেছিল, এই মানুষরা যদি জানতেন, আইএস যোদ্ধারা ধর্মের বলে বলিয়ান কোনো মুজাহিদ ননা।

আরও দেখুনঃ
দৌলত শাহর অদ্ভূত কাহিনী pdf বই ডাউনলোড
সুখ pdf বই ডাউনলোড

বরং যুক্তরাষ্ট্র, সৌদি আরব আর ইসরাইলের সম্মিলিত ষড়যন্ত্রের ফলাফল এবং তাদের মূল উদ্দেশ্যটা জিহাদ বা খিলাফত নয়। বরং মুসলিমদের ভাইয়ে ভাইয়ে দাঙ্গা বাধানো। তাহলে কি বাংলাদেশের মতো একটি উদার মুসলিম দেশের কোনো মানুষ আইএস-এর প্রতি এমন শর্তহীন সমর্থন ব্যক্ত করতেন? সম্ভবত না।

সেই কারণেই আইএস তথা জঙ্গিবাদের শেকড় উন্মোচনের চেষ্টাই ছিল এই গ্রন্থের অন্যতম উদ্দেশ্য। সেই সুবাদে বিস্মৃত নানা ইতিহাসের ওপর আরও একবার আলো ফেলবার চেষ্টা করেছি।

নিচে আল কায়দা থেকে আইএস pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আল কায়দা থেকে আইএস pdf বই ডাউনলোড

প্রকাশকঃ নালন্দা
বইয়ের ধরণঃ ইতিহাস
বইয়ের সাইজঃ 19 MB
প্রকাশ সালঃ 2015 ইং
বইয়ের লেখকঃ সুজন কবির

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন