আলো অন্ধকারে যাই pdf বই ডাউনলোড

3

আলো অন্ধকারে যাই pdf বই ডাউনলোড । নটর ডেম কলেজের ভর্তি পরীক্ষার ফল বার হবে। রেজাল্ট প্রকাশ হবে জনকণ্ঠ পত্রিকায়। ছোট বোন রুজি গেছে পত্রিকা কিনতে। আম্মা আর আমি বাসার সামনে দাঁড়ায়া আছি। সকালবেলার রোদের রঙ হয় কমলা। আমি চোখে দেখি না বলে সকার কিংবা সন্ধ্যা আমার কাছে একই।

কিন্তু সকালবেলার ঝকঝকে আলোর মচমচে গন্ধ আমি আমার শরীরে টের পাই। যেমন বিকালবেলা পাই রোদ মরে আসার গন্ধ, সেই গন্ধটা বাসি গাঁদাফুলের মতো। দৃষ্টিপ্রতিবন্ধীদের অন্য ইন্দ্রিয়গুলো সাংঘাতিক সক্রিয় ও জোরালো থাকে। এখন বাসার সামনে রুজ আর পত্রিকার জন্যে অপেক্ষা করতে করতে আমি পাইতেছি সকালবেলার তীব্র আলোর সরষে-তেল-ঝাঁঝ।

আমি যেদিন প্রথম গেছলাম, প্রাথমিক বিদ্যালয়ে, ডেমরার সারুলিয়ায়, শীতকালে এক সকালে, স্কুলে যেতে হইছিল (হইসিল) একটা চষা ক্ষেতের ওপর দিয়া, পায়ের স্যান্ডেল নিচে শিশির আর ঘাস আর মাটির প্রলেপ পড়ে গেছল (গেসল), আর স্কুলের মাঠের চোরকাটার ফাঁকে ফাঁকে ঘাসের ডগায় ঝিকশিক করতেছিল (করতেসিল) শিশির, অনেকগুলো ফড়িং উড়তেছিল, লম্বা লেজওয়ালা একটা পাখি উড়ে গেছল মাঠের ওপদ দিয়া আর মাঠে শুয়ে থাকা একটা গরুর গায়ে বসে ছিল কয়েকটা পাখি, সেই সকালটার রঙ আমার কাছে মনে হইছিল রুপালি।

আরও দেখুনঃ
ডেথ ট্রায়াঙ্গেল pdf বই ডাউনলোড
একতারা pdf বই ডাউনলোড

সেই সকালটার কথা কি আমি জীবনে ভুলতে পারব? তখন আমি চোখেদেখতে পাইতাম। তখন শীতকালের বিকালগুলানকে আমার মনে হইত হলুদ। বিকাল তিনটা হইতে না হইতেই ফুটবল হাতে বারায়া পড়তাম, হাফপ্যান্ট পরা একেকটা ছেলে, আর আমাদের ছায়া লম্বা পড়ত হলুদ হয়ে আসা ঘাস-বিছানো মাঠে। আর গাছে গাছে পাতাগুলানও শীতের শেষে হলুদ হইতে শুরু করত। তখন আমার দৃষ্টিশক্তি ঠিক ছিল, আর জগৎটা ভরা ছিল রঙে রঙে।

কিন্তু এখন আমি দৃষ্টিপ্রতিবন্ধী আর আমার জগতের একটাই রঙ । কালো।
কালোই আমার সবচেয়ে প্রিয় রঙ। এখন।
স্কুরের প্রথম দিনে খুব কান্দছিলাম। আম্মা আমাকে স্কুলের বেঞ্চে বসায়া রেখে চলেগেলেন বারান্দ দিয়া হেঁটে হেঁটে, চারদিকে সব অচেনা ছেলেমেয়ে বসে আছে, তারাও নতুন, তারা কান্দতে মুরু করলে আমিও তাদের সঙ্গে কান্নার পাল্লা দিতে লাাগলাম। আম্মা আম্মা..।

নিচে আলো অন্ধকারে যাই pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আলো অন্ধকারে যাই pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 0.83 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ আনিসুল হক

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন