আমার প্রিয় ভৌতিক গল্প pdf বই ডাউনলোড

65

আমার প্রিয় ভৌতিক গল্প pdf বই ডাউনলোড । ভৈৗতিক গল্পের একটি সংকলন বের করার শখ আমার অনেক দিনের। কোনো একটা ভাল গল্প পড়লে আমার তৎক্ষণাৎ ইচ্ছে করে অন্যদের সেই গল্পটা পড়াতে। আমি চাই আমার ব্যাক্তিগত ভাললাগাটা ছড়িয়ে পড়ুক – অন্যরাও আমার মতো রোমাঞ্চিত হোক।

ভরা বর্ষার রাতে প্রায়ই যে ঘটনাটা আমার বাড়িতে ঘটে তা হচ্ছে আমি একটা ভূতের গল্প পড়ে শোনাচ্ছি। আমার তিন কন্যা এবং তাদের মা চোখ বড় বড় করে শুনছে। গল্প শেষ হবার পর তিন কন্যা বলল, আমরা আজ আলাদা শোব না। এক সঙ্গে শোব। লম্বা বিছানায় আড়াআড়ি করে সবাই শুয়েছি – এক প্রান্তে আমি, অন্য প্রান্তে কন্যাদের মা। মাঝখানে তিন কন্যা। বাইরে ঝুপঝুপ করে বর্ষার বৃষ্টি। এমন ভয় পাওয়াতেও তো আনন্দ আছে।

ভৌতিক গল্পের সংকলন করতে গিয়ে দেখি – অবাক কাণ্ড! ভাল লাগার মতো গল্প তো তেমন নেই! যে বড় গলায় যত কথাই বলুক – বাংলা সাহিত্যে ভৌতিক গল্পের ধারা খুবই ক্ষীণ। লেখকরা ভূতের গল্প যখনই লিখেছেন, তখনই তাদের মাথায় চলে এসেছে – গল্পটার পাঠক শিশু-কিশোর।

ভৈৗতিক গল্প তারা লিখেছেন বাচ্চাদের জন্যে। লেখা হয়েছে খানিকটা অযত্নে, খানিকটা হেলাফেলায় । সেই গল্পের বেশিরভাগাই যেখানে শেষ হয় সেখানে দেখা যায় যে ভূত নেই – ভয়ের ব্যাপারটা সম্পূর্ণ অন্য কারণে ঘটেছে। ব্যাখ্যাতিত কোনে কারণে ঘটে নি।

আরও দেখুনঃ
আমার ছেলেবেলা pdf বই ডাউনলোড
মিসির আলির চশমা pdf বই ডাউনলোড

এ জাতীয় গল্প পড়লেই আমার মনে হয় – লেখক পাঠকদের সঙ্গে এক ধরণের প্রতারণা করলেন। এই প্রতারণার অধিকার তাদের নেই। তবে এ ধরনের প্রতারণার মাধ্যমে তারা যদি শেখাতে চান যে ভূত বলে কিছু নেই তা হলে ভিন্ন কথা। আমি নিজে ভূতের গল্প পড়ে এই শিক্ষা নিতে চাই না। ভূতের গল্প আমি ভয় পাবার জন্যেই পড়তে চাই।

বাংলা সাহিত্যে ভৌতিক গল্পের একটা বিশেষ ফরম্যাট আছে। ফরম্যাটটা হচ্ছে গল্পের কেন্দ্রীয় চরিত্রের সঙ্গে একজনের দেখা হবে। যার সঙ্গে দেখা হবে সে তার পূর্ব-পরিচিত। তার সঙ্গে অনেক কথাবার্তা হবে গল্পগুজব হবে। তারপর জানা যাবে যার সঙ্গে কথা হয়েছে সে আগেই মারা গেছে। 

নিচে আমার প্রিয় ভৌতিক গল্প pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আমার প্রিয় ভৌতিক গল্প pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ভূতের গল্প
বইয়ের সাইজঃ 13.5 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

  ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন