আনা ফ্রাঙ্কের ডায়েরি pdf বই ডাউনলোড

23

আনা ফ্রাঙ্কের ডায়েরি

আনা ফ্রাঙ্কের ডায়েরি pdf বই ডাউনলোড। ঠিক তোরো বছর বয়সের এক সদ্য কিশোরী । ডায়েরী লেখার শুরু সেই বয়সেই। দিনে দিনে কেটে গেছে দুই বছর দুই মাস। পরেনো। বছর দুই মাস বয়স পর্যন্ত লিখতে পেরেছিল সেই কিশোরী।

ডায়েরির পাতায় শেষ আচঁড় টানার ঠিক সাত মাস পরে এই পৃথিবীর জল-মাটি হাওয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়েছিল তার। ফ্যাসিস্ট নাৎসীদের নির্মমতার সাক্ষর হিসেবে এই পৃথিবীর মায়া কাটিয়ে চলে যেতে হয়েছিল। তাকে।

আরও দেখুনঃ শ্রাবণ মেঘের দিন pdf বই ডাউনলোড

চলে গেছে সে কিন্তু রেখে গেছে তার কালজয়ী অমর দিললিপি। এ হলো সেই কিশোরীর সেই ডায়েরি, দুই বছর দুই মাসের দিনলিপি আনা ফ্রাঙ্কের ডায়েরি। তার বাবার নাম ছিল অটো ফ্রাঙ্ক, মাসের নাম এডিথ। মূলত জার্মানির বাসিন্দা তাঁরা, ধর্মে ইহুদি। অটো-অডিথের প্রথম সন্তান মারগট, জন্ম তার ১৯২৬ সালে। দ্বিতীয় সন্তান আনা আনা ফ্রাঙ্ক, জন্ম ১৯২৯ সালের ১২ জুন।

এই সময় জার্মানির মাটিতে মাথা তুলে হুংকার ছাড়ছে হিটলার। চারদিকে বিভৎস অত্যাচার আর ত্রাসের রাজত্ব কায়েম করতে শুরু করেছে তার নাৎসিত বাহিনী। এ যেন সরাসরি ইহুদিদের বিরুদ্ধেই যুদ্ধ ঘোষনা করেছে তারা। অনেক ইহুদিই জর্মানির পাট চুকিয়ে চলে যাচ্ছে অন্য কোনও দেশে, নিরাপদ আশ্রয়ের সন্দানে।

আরও দেখুনঃ  সৌরভ pdf বই ডাউনলোড

১৯৩৩ সালে দেশ ছাড়লেন অটো ফ্রাঙ্কও । চলে গেলেন হল্যাগেু। আনা ফ্রাঙ্ক তখন চার বছরের শিশু। এর ঠিক ছয়বছর শিশু । এর ঠিক ছয় বছর পরে শুরু হলো ইহুদিদের ওপর অত্যাচার। অসংখ্য ইহুদিকে পাঠানো হল বন্দীশিবিরে। ১৯৪২ সালের জুলাই মাসে সরাসরি শমন এল অটো ফ্রাঙ্কের নামে। আসলে সেই শমন ছিল তার বড় মেয়ে মারগটের নামে।

মারগট তখন ষোড়শী সুন্দরী। সাৎসী বাহিনীর কয়েকজন অফিসারকে দৃষ্টি আকর্ষন করেছে তার রূপ-সৌন্দর্য । তাকে হাতছানি দিল বন্দীশিবির। কিন্তু সে-ডাকে সাড়া দিলেন না অটো ফ্রাঙ্ক। সমস্ত পরিবার সহ নিলেন এর রচম ঝুকিঁ। নিজেদের ব্যবসাপ্রতিষ্ঠানের পেছনদিকে এক গোপল আস্তায়ান আশ্রয় নিলেন সপরিবারে।

আরও দেখুনঃ মনোদর্শন pdf বই ডাউনলোড

নিচে আনা ফ্রাঙ্কের ডায়েরি pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আনা ফ্রাঙ্কের ডায়েরি pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ মম প্রকাশ
বইয়ের ধরণঃ অনুবাদ
বইয়ের সাইজঃ 6.53 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন