আনন্দমেলা ভূতের গল্প সংকলন pdf বই ডাউনলোড

22

আনন্দমেলা ভূতের গল্প সংকলন

আনন্দমেলা ভূতের গল্প সংকলন pdf বই ডাউনলোড । ভূত থাকুক বা না থাকুক, ভূতের গল্প যে বহাল তবিয়তে আমাদের মধ্যে বেঁচেবর্তে রয়েছে, তাতে একেবারেই সন্দেহ নেই। দুষ্টু ভূত, বন্ধু ভূত, ভয় দেখানো ভূত, খোন গলার ভূত, বর দেওয়া রাজা ভূত বা কলোয়াতি গান গাওয়া ভূত।

আমাদের গল্পের দুনিয়ায় ভূতেরা অজস্র রূপে, বহু আকারে উপস্থিত। সংস্কৃত ভাষায় অস্ ধাতুতে লিট অ প্রয়োগে ‘ভূত’ হয়। অর্থাৎ কিনা অতীত। যা আর নেই, যা হয়ে গিয়েছে, তাকেই বলব ভূত। সে তো গেল ব্যাকরণের কথা।

গল্পের দুনিয়া ব্যাকরণের থেকে একেবারেই আলাদা কিনা, তাই ভূতের গল্প অতীত ছাড়িয়ে বর্তমান হয়ে টিকে রয়েছে আমাদের মধ্যে। তাই ভূতের গল্প এখনও লেখা হচ্ছে, পড়া হচ্ছে। পড়ে ভয় পেয়ে লোম খাড়া হয়ে যাচ্ছে।

আরও দেখুনঃ চাঁদের পাহাড় pdf বই ডাউনলোড

আনন্দমেলা পত্রিকার ইতিহাসে অনেক-অনেক ভূতের গল্প রয়েছে। কোনও একটি সংকলনে সবক’টি প্রকাশ করা অসম্ভব। ১৯৭১ থেকে ২০০৯ এর মধ্যে প্রকাশিত গল্প থেকে আমাদের বেছে-বেছে কয়েকটি প্রকাশ করতে হল। শীতের দুপুরে এর মধ্যে কোনও গল্প হয়তো তোমাদের শিরশিরানি বাড়িয়ে দিতে পারে।

লেখাপড়া ফাঁকি দিয়ে যদি কখনও এই বইটি পড়তে যাও, দেখবে হয়তো চোখ রাঙিয়ে দিল কোনও ভারিক্কি ভূত। বর্ষার রাতে টিপটিপ করে বৃষ্টি যখন এসে পড়বে জানালা কাচে, তখন হয়তো কোনও বন্ধু ভূতের দেখা মিলবে বইয়ের পাতায়। খুব গরমে ঘাম জুড়িয়ে দেবে মজাদার কোনও ভূত। এক মলাটে এমন সত্তরটি ভূতের গল্প হাতে পাওয়া কি সোজা কথা?

তবে এ-ও হতে পারে যে, কোনও কোনও ভূত অভিযোগ জানাল তোমার কাছে। তোমার বাবা-মা যখন আনন্দমেলা পড়তেন, তখন তাঁদের চেনা কোনও ভূত হয়তো তোমার সঙ্গে দেখা করতে পারলো না। হয়তো তার জায়গা হয়নি এই বইয়ে। তাদের বুঝিয়ে বলো, যতই সুজন হও, তেঁতুলপাতায় সকলের জায়গা হওয়াতো সম্ভব নয়।

সেইসব ভূতেরা কিন্তু অস্ ধাতুতে লিট অ হয়ে যাচ্ছে না। তাদেরই তো ভাইবোনেরা জায়গা পেয়েছে এই বইয়ে। তোমরা এসব গল্প পড়লে ধীরে ধীরে অন্য সব ভূতকে পছন্দ করবে, চিনবে।

নিচে আনন্দমেলা ভূতের গল্প সংকলন pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

আনন্দমেলা ভূতের গল্প সংকলন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আনন্দ পাবলিসার্স প্রাইভেট লিঃ
বইয়ের ধরণঃ ছোট গল্প
বইয়ের সাইজঃ 15.9 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের সম্পদকঃ পৌলোমী সেনগুপ্ত

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন