আঙ্কেল টম স কেবিন pdf বই ডাউনলোড

80

আঙ্কেল টম স কেবিন

আঙ্কেল টম স কেবিন pdf বই ডাউনলোড। একই ধরণের বই আছে, যা মানুষের চিন্তাধারাকে বদলে দিয়ে যায় ও মানুষের সভ্যতাকে ভেঙে নতুন করে গড়ে। আঙ্কল টমস কেবিন হলো সেই ধরনের একখানি অবিস্মরণীয় বই। সভ্য মানুষের কলঙ্গ মোচনের ইতিহাস এই বইয়ের দান অপরিমের।

এ কথা ভাবতেও আজকের মানুষের মাথা লজ্জায় নুয়ে পড়ে যে, এক শতাব্দরি কিছু আগেও এই পৃথিবীতে এক শ্রেণীর সভ্য সবল মানুষ আর এক শ্রেনীর নিতান্ত অসহায় দুর্বল মানুষকে নিছক পণ্যসামগ্রী বলে মনে করতো এবং গরু -ছাগলের মতো ওদের প্রকাশ্য বাজারে শেকলে বেধেঁ অথবা খোঁয়াড়ের মধ্যে পুরো বেচাকেনা করতো।

আরও দেখুনঃ আ স্ট্রেঞ্জার ইন দ্য মিরর pdf বই ডাউনলোড

যেসব নির্মম মানুষ এ ধরণের বেচাকেনা করতো, তারা ওদের আত্মার বা মনের অস্তিত্বকে স্বীকার করতো না এবং ওদের দুঃখসুখের অনুভুতি নেই বলে মনে করতো ও যথেচ্ছ দৈহিক নিপীড়নের দ্বারা তাদের কাছ থেকে আমৃত্যু শ্রম আদায় করে নিজেদের ঐশ্বর্যর প্রাসাদ পড়ে তুলতো। মনুষ্যত্বের অবমাননার এই মহা কলঙ্কের নাম হলো ক্রীতদাস-প্রথা।

যে শ্বেতাঙ্গরা আজ বৈজ্ঞানিক কৃতিত্বে সারা পৃথিবীতে এনেছে যুগান্তর, মানুষের সামনে তুলে ধরেছে সভ্য জীবনের নব-নব সম্ভাবনা, নেই শ্বেতাঙ্গ সভ্য মানুষেরাই নব্য যুগের প্রারম্ভে এই ক্রীতদাস প্রথাকে পুন: প্রবর্তন করেছিলো, যা ছিলো একদিন স্নুদুর অতীতে রোমান সাম্রাজ্যের কলঙ্কজনক অধ্যায়। ইংলন্ড, আমেরিকা, ফ্রান্স,।

আরও দেখুনঃ অলিভার টুইস্ট pdf বই ডাউনলোড

স্পেণ আর পর্তুগালের আধুনিক ঐশ্বর্ষের নদীর তলা দিয়ে বইছে শত-নহস্র কৃঞ্ষকার নিগ্রো ক্রীতদাসের রক্তের ধারা আমেরিকার মেধচুত্বী স্কাই-স্ক্রাপারের তলার আছে সেই সকল লক্ষ লক্ষ অসহায় ক্রতদাসের অস্থি। আমেরিকায় গিয়ে শ্বেতাঙ্গরা নতুন উপনিবেশ গড়ে ।

তোলার সমস্ত আঙ্কল টমল কেবিন দেখলো, মার্কিন যুক্তরাষ্টের দক্ষিণ অঞ্চলের মার্টি তুলোর চাষের পক্ষে খুব উৎকৃষ্ট । এই তুলোর চাষের জন্য প্রয়োজন পড়লো অতি অল্প খরচে অধিক শ্রমদানকারী অসংখ্য মানুষের, ধারা চিরদিনের মতো কেনা গোলাম হয়ে দৈহিক নিপীড়নের ভয়ে বিনা।

আরও দেখুনঃ আগাথা ক্রিস্টির ৫০টি গল্প pdf বই ডাউনলোড

নিচে আঙ্কেল টম স কেবিন pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

আঙ্কেল টম স কেবিন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দেব সাহিত্য কুটির প্রাঃ লিঃ
বইয়ের ধরণঃ অনু্বাদ
বইয়ের সাইজঃ 3.41 MB
প্রকাশ সালঃ ১৯৯১ ইং
বইয়ের লেখকঃ হ্যারিয়েট বীচার স্টো
বইয়ের অনুবাদঃ বপেন্ডকৃষ্ণ চট্টপাধ্যায়


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন