অ্যাসেগাই pdf বই ডাউনলোড

38

অ্যাসেগাই pdf বই ডাউনলোড । ৯ আগস্ট, ১৯০৬, যুক্তরাজ্য, বৃটিশ ডোমিনিয়ন আর ভারতবষের সম্রাট সপ্তম এডোয়াডের রাজ্যাভিষেকের চতুর্থ বার্ষিকী। কাকতালীয়ভাবে , আজই হিজ ম্যাজেস্টির অনুগত প্রজা, দি কিংস আফ্রিকান রাইফেলসের , সবাই যাকে কার নামেই চেনে, তৃতীয় ব্যাটালিয়ন প্রথম রেজিমেন্ট, সি কোম্পানীর সেকেন্ড লেফটেন্যান্ট লিওন কর্টনীর উনিশতম জন্মদিন । জন্মদিনটার লিওন সাম্রাজ্যের মুকুটমণি,বৃটিশ ইস্ট আফ্রিকার গহীন অভ্যন্তরে গ্রেট রিফট ভ্যালির ঢালে নানদি বিদ্র্রোহীর একটা দলকে ধাওয়া করতেই ব্যাস্ত থাকে।

নানদিরা কর্তৃপক্ষের বিরুদ্ধে অভ্যুথানকারী এক যুদ্ধবাজ জাতি। গত দশ বছর তারা বিচ্ছিন্নভাবে থেকেই বিদ্রোহ করেছে,বিশেষ করে তাদের প্রধান ওঝা আর উপশমকারী শামন যখন ভবিষ্যৎবাণী করেছে যে, একটা বিশাল কালো সাপ আগুন আর র্ধোয়া উদগীরন করতে করতে তাদের উপজাতির মাঝে মৃত্যু আর বিপর্যয় বয়ে আনবে।

রেলপথের জন্য বৃটিশ উপনিবেশিক প্রশাসন যখন রেললাইন বসান শুরু করে,যার পরিকল্পনা হয়েছিল ভারত মহাসাগরের তীরের মোমবাসা বন্দর থেকে ছয়শ মাইল অভ্যন্তরে লেক ভিক্টোরিয়া অব্দি, নানদিরা দেখে সেই ভয়ঙ্কর ভবিষ্যৎবাণী পরিপূর্ণ হতে চলেছে এবং অভ্যুথানের ধিকধিক করে জ্বলতে থাকা কয়লায় আবার হাপরের বাতাস পড়ে।

আরও দেখুনঃ
অন্দরমহলের গল্প pdf বই ডাউনলোড
গুড নাইট pdf বই ডাউনলোড

রেলপথ নাইরোবিতে পৌছে তারপরে রিফট ভ্যালির মাঝ দিয়ে পশ্চিমে অগ্রসর হতে শুরু করা মাত্র অভ্যুথানের তীব্রতা বেড়ে যায়, এবং নানদি গোষ্ঠি লেক ভিক্টোরিয়া অভিমুখে অগ্রসর হেতে শুরু করে।

কার রেজিমেন্টের কম্যান্ডিং অফিসার , র্কনেল পেনরোড ব্যালেন্টইন যখন উপনিবেশের গর্ভনরের কাছ থেকে ডেসপ্যাচটা রিসিভ করে যাতে উপজাতীয় গোষ্ঠীর পুনঃঅভ্যুথানের এবং রেলপথের সম্ভাব্য গতিপথ বরাবর নির্জন সরকারী আউটপোস্টে আক্রমণের বিষয়টা জানান হয়েছিল।

তিনি ক্রোধে উন্মত্ত হয়ে মন্তব্য করেছিলেন,”বেশ, আমার মনে হয় ব্যাটাদের আরেকবার বেশ ভালো একটা ডলানি আমাদের দিতে হবে।” এবং তিনি নাইরোবিতে অবস্থিত তার তৃতীয় ব্যাটালিয়নকে ব্যারাক থেকে বের হয়ে আক্ষরিক অর্থে ঠিক সেটাই করার নির্দেশ দেন।

নিচে অ্যাসেগাই pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অ্যাসেগাই pdf বই ডাউনলোড

প্রকাশকঃ জিনিয়াস পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ অনুবাদ বই
বইয়ের সাইজঃ 18 MB
প্রকাশ সালঃ 2010 ইং
বইয়ের লেখকঃ উইলবার স্মিথ
অনুবাদঃ সাদেকুল আহসান কল্লোল

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন