অ্যান্ড দ্য হাফ-ব্লাড প্রিন্স pdf বই ডাউনলোড

22

অ্যান্ড দ্য হাফ-ব্লাড প্রিন্স pdf বই ডাউনলোড। তখন প্রায় মধ্যরাত্রি। প্রধানমন্ত্রী। তার অফিসে ঘরে একা বসে, হাতে তার লম্বা একটা সরকারি নথি। নথিটা বার বার পড়ার পরও বিষয়বস্তু তার মজজে ঢকুছে না। মন তার পড়ে রয়েছে টেলিফোন যন্ত্রটির উপর। প্রতিরক্ষা করছেন একটা ফোন কলের। দুলদেশের এক প্রেসিডেন্ট ডাক তাকে ফোন করবেন। অপেক্ষা করছেন ওই বিরক্তির মানুষটি কখন তাকে ফোন করবেন।

সেই অপেক্ষার সাথে গত সপ্তাহে এক নাগাড়ে ঘরে যাওয়া ভয়ঙ্গর সব ঘটনার কথা মন থেকে সরিয়ে ফেলার বৃথা চেষ্টা করে চলেছেন। এতসব চিন্তা সত্ত্বেও প্রধানমন্ত্রী। তার হাতের সেই লম্বা ছাপার কাগজের লেখা পড়ার চেষ্টা করছেন।

আরও দেখুনঃ অ্যান্ড দ্য চেম্বার অব সিক্রেটস pdf বই ডাউনলোড

পড়ার সময় সেই কাগজের ওপর ভেসে উঠছে। একজনের বিদ্রুপ মাখানো মুখ। তিনি আর কেউ নন -তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী! সেই মানুষটির বক্তব্য ওই দিনের সংবাদপত্রে ফলাও করে ছাপা হয়েছে। তিনি শুধু গত সপ্তাহের ভয়ঙ্গর ঘটনার বিশ্লেষণ করেননি (যেনো পাঠকরা কিছুই জানে না)।

যখন ব্রিজটি দু টুকরো হয়।

তাদের আবার নতুন করে সে সকল ভয়ঙ্গর ঘটনা মেনে করিয়ে দিয়েছেন। শুধু-তাই-না, তিনি আবার প্রতিটি ঘটনার কার্যকারণ ব্যাখ্যা করেছেন। তিনি প্রতিটি দুঃখজনক ভয়ঙ্কর ঘটনার জন্য সরাসরি প্রধানমন্ত্রী ও তার সরকারকে দায়ী করে কাঠগড়ার দাড়ঁ করিয়েছেন। ঘটনাগুলো ভাবতেই প্রধানমন্ত্রীর নাড়ি অতি দ্রুতগতিতে চলতে শুরু করলো।

আরও দেখুনঃ আহমদ ছফা বিদ্যালয় pdf বই ডাউনলোড

বিরোধীপক্ষ যাই বলুক না কেন তার জন্য তার সরকার এসব ঘটনার জন্য কোনো মতেই দায়ী নয়। হঠাৎ ব্রিজটি দু টুকরো হয়ে ভেঙ্গে পড়া থেকে কেমন করে তার সরকার রুখতে পারতো? এটা ভাবা খুবই অন্যায় হবে যে তার সরকার ওই বিজ্রের তদারকি ও নিয়মিত মেরামতের জন্য যথেষ্ট ব্যয় করেনি। ব্রিজটি মাত্র দশ বছর আগে বানানো হয়েছে। বিশেষজ্ঞরা ভেবে কিনারা করতে পারছেন না ।

হঠাৎ সময় ব্রিজের ওপর দিয়ে যাওয়াকালীন বার-চৌদ্ধটা গাড়ি নদীতে তলিয়ে গেল। আর কেউ অভিযোগ করতে পারবে না যে পুলিশের গ্রাফিলতি বা অকর্মন্যতার জন্য দুটি জঘন্যতম হত্যা হয়েছে। তাছাড়া দেশের পশ্চিম ভাগে প্রবল সামদিক ঝড়ের কথা। সেই ঝড় আকস্মিক ঝড় তো আগাম সংবাদ দিয়ে আসেনি? ঝড়ে বহু মানুষের মৃত্যু হয়েছে। 

আরও দেখুনঃ কাগজের বউ pdf বই ডাউনলোড

নিচে অ্যান্ড দ্য হাফ-ব্লাড প্রিন্স এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অ্যান্ড দ্য হাফ-ব্লাড প্রিন্স pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ উপন্যাস
বইয়ের সাইজঃ 14.7 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ জে.কে রাওলিং
বইয়ের অনুবাদঃ অসীম চৌধুরী


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন