অ্যাক্রস দ্য পিরেনীজ pdf বই ডাউনলোড

Date:

Share post:

অ্যাক্রস দ্য পিরেনীজ pdf বই ডাউনলোড । ঝড়ের প্রচণ্ড মাতামাতি। শোঁ-শোঁ হাওয়া আছড়ে পড়ছে অশ্বারোহী সাভানার ওপর। তাকে উড়িযে নিয়ে গিয়ে ছুঁড়ে ফেলতে চাইছে বিস্কে উপসাগরের বুকে।

মানুষটি সাভানা বলেই রক্ষে। ওর বদলে আর কেউ হলে ভয়ে তার জান নির্ঘাত উড়ে যেত। অস্বীকার করার উপায় নেই, পরিস্থিতি গুরুতর। এদেশে এই প্রথম এসেছে সাভান, তার ওপর স্প্যানিশ ভাষা বলতে গেলে জানেই না। ‘আকাদেমি দ্য লিঙ্গুয়া’-তে কিছুদিন আগে প্রচুর সময় ও অর্থ ব্যয় করে যে ভাষা সে শিখেছে, তা আজ কোন কাজেই আসছে না।

‘ভাই, এদিকে দিয়ে আলমাঞ্জা যাওয়া যাবে?’ এ প্রশ্ন অনেককে সে করেছে ইতোমধ্যে। কিন্তু তারা এমন এক ভাষায় জবাব দিয়েছে যার বিন্দু-বিসর্গ সাভানা উদ্ধার করতে পারে নি।

সাভানা শিখেছে ভদ্রসমাজে প্রচলিত ভাষা। এখানকার লোকজনের আঞ্চলিক ভাষা সে বুঝবে কি করে? অগত্যা, কিছুক্ষণ ওদের দিকে বোকার মত চেয়ে থেকে তারপর আবার ঘোড়া ছুটিয়েছে পশ্চিমপানে। এই দিগন্ত বিস্তৃত, বন্ধুর, রুক্ষ অঞ্চলের লোকজনদের ওপর সে ভরসা রাখতে পারে নি।

আরও দেখুনঃ
আহমদ ছফার ডায়েরি pdf বই ডাউনলোড
আহমদ ছফার সাক্ষাৎকার সমগ্র pdf বই ডাউনলোড

অন্য আর সব দিক ছেড়ে পশ্চিম দিকে কেন? কারণ একটাই। পশ্চিমাকাশে সূর্য এখন অস্তগামী। এই তেপান্তরে চার্লি সেন্ট সাভানার পরিচিত বলতে এ মূহূর্তে শুধুমাত্র ওই সূর্যটাই। ওটা যতক্ষণ রয়েছে, চার্লি নিজেকে একা ভাবছে না। নিষ্ঠুর বালু প্রান্তর, রুক্ষ পাহাড়, বাতাসের হা-হা হাসি, অচেনা পরিবেশ সব কিছুই ওর বিপক্ষে। কেবলমাত্র পাটে বসা ওই সূর্যটাই যেন খানিকটা আশ্বস্ত করতে পারছে ওকে।

‘ভয় পেয়ো না, বন্ধু,’ যেন ভরসা দিচ্ছে সাভানাকে। ‘আমি তো এখনও মরিনি। যতক্ষণ আছি, তারমধ্যে নিশ্চয়ই একটা ব্যবস্থা করে নিতে পারবে।’এতক্ষণ আসলে এ আশাই করিছিল সাভানা। কিন্তু এখন ওর আশার গুড়ে বালি ঢেলে দিল বৃষ্টির আশঙ্কা। এতক্ষণ শুধু ঝড় ছিল, বৃষ্টি ছিল না। পেছন থেকে আসছিল ঝড়ো হাওয়া। তাতে সাভানা কিংবা তার ঘোড়ার বিশেষ কোন অসুবিধা হচ্ছিল না। কিন্তু এখন পরিস্থিতি পাল্টে গেছে। বাতাস গেছে থেমে। কালো মেঘে ছেয়ে গেছে আকাশ।

পশ্চিমাকাশ সামান্য ঔজ্জ্বল্য ছড়াচ্ছে যদিও গৌধূলির আলো মরে আসছে দ্রুত। বৃষ্টি নামলে আর দেখতে হবে না।

নিচে অ্যাক্রস দ্য পিরেনীজ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অ্যাক্রস দ্য পিরেনীজ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সেবা প্রকাশনী
বইয়ের ধরণঃ অ্যাডভেঞ্চার
বইয়ের সাইজঃ 4.58 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ রাফায়েল সাবাতিনি
অনুবাদঃ কাজী শাহনূর হোসেন


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন

Related

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড

ডোপামিন ডিটক্স pdf বই ডাউনলোড। আপনি কি কোনো কাজ করতে গড়িমড়ি করেন। প্রায়শই নিজের ভেতরে অস্থিরতা অনুভব করেন...

জানালার ওপাশে pdf বই ডাউনলোড

জানালার ওপাশে pdf বই ডাউনলোড। জানালার ওপাশে 'হ্যালো' 'হ্যাঁ, বলো।' 'আমার মেসেজ পাওনি তুমি?' “পেয়েছি।' ‘কয়টা পেয়েছো?” 'গুনিনি।' 'গুনিনি মানে?' 'গুনিনি মানে এগজ্যাক্ট বলতে পারব না...

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড

ইন্দুবালা ভাতের হোটেল pdf বই ডাউনলোড। কুমড়ো ফুলের বড়া। জানলার কাছে বসন্তের নরম রোদে সার দিয়ে সাজানো আছে...

আরশিনগর pdf বই ডাউনলোড

আরশিনগর pdf বই ডাউনলোড। ছেলেবেলার দীর্ঘসময়জুড়ে যে ভয়ঙ্কর নেশায় বুঁদ হয়ে ছিলাম, তার নাম ‘কেরছা’। কেরছা মানে, কেচ্ছা,...
Show Social Site
Hide Social Site