অলিভার টুইস্ট pdf বই ডাউনলোড

168

অলিভার টুইস্ট

অলিভার টুইস্ট pdf বই ডাউনলোড। একশো বছর আগের ইংল্যান্ড । এক নিশুতি রাতে লন্ডন শহরের প্রায় সত্তর মাইল দুরে জনমানবহীন সড়কের ওপর দিয়ে চলেছে এক তুরুনী। সঙ্গীসাথী তার কেউ নেই। যাবে সে কাছাকাছি কোনো একটা বড়ো শহরে।

অনেক দুর থেকে আসছে, শরীরে একটা ভারী বোঝা নিয়ে। ঘন কুয়াশায় ঢাকা চারদিক। তাই পথের নিশানা মাঝে মাঝে হারিয়ে ফেলছে সে। তবুও তার পথ চলার বিরাম নেই। দেহ তার ক্রমেই অবশ হয়ে পড়ছে। জুতো কেটে পা দিয়ে রক্ত ঝরছে।

আরও দেখুনঃ আগাথা ক্রিস্টির ৫০টি গল্প pdf বই ডাউনলোড

ক্ষতবিক্ষত পা নিয়ে হাটঁতে পার পারে না সে, কিন্তু তবু তাকে এগিয়ে যেতেই হবে বেহুশ হয়ে পড়ার আগে তাকে শহরে পৌঁছাতেই হবে। তাই কোনোরকম সে দেহটাকে টেনে হিঁচড়ে এগিয়ে নিয়ে যায় শহরের দিকে বাচাঁর তাগিদে। কুয়াশার আবরণ ভেদ করে একটা চলমান লন্ঠনের ফিকে আলো নজরে পড়ে। তরুণীর। এবার সে পা চালায় তাড়াতাড়ি।

সত্যি অসাধারণ একটি উপন্যাস যা পুরো লন্ডন কে কাদিঁয়েছে।

মনে তার আশার আলো জেগে উঠেছে। নিজের কথা সে আর ভাবে না। কখন সে বাচঁতে চায় তার ভাবী সন্তানকে মানুষের সাহায্য নিয়ে। কিন্তু আর সে হাটঁতে পারে না। উঃ মাগো বলে মাটিতে লুটিয়ে পড়ে সে। দেহের অসহ্য যন্ত্রনায় গোঙ্গাতে থাকে সে। মাটি হাতড়ে হাতড়ে কিছুটা পথ এগোবার সে চেষ্টা করে।

আরও দেখুনঃ ভাইরে আপুরে pdf বই ডাউনলোড

কিন্তু শেষে বেহুঁশ হয়ে পড়ে থাকে পথের মাঝে। ধুলো আর রক্তে মাখামাখি হয় তার সারা দেহ। কিছুক্ষণের মধ্যেই সেই লন্ঠনের আলো এগিয়ে এসে তরুণীর সারা দেহে ছড়িয়ে পড়ল। চকিতে ব্যাপারটা বুঝতে পেরে লন্ঠনের মালিক তখনি তরুণীকে নিজের কাধেঁ তুলে নিয়ে পাড়ি দিল শহরের দিকে। শহরের এক ধারে অন্ধকার এক গলির ভেতর একটা ভাঙ্গা পোড়ো বাড়ি।

দরজায় কাঠের ওপর লেখা অনাথ-আশ্রম। মৃতপ্রায় তরুণীকে নিয়ে আসা হল সেখানে। আশ্রমের বারান্দায় তাকে ফেলে রেখে লোকটি ছুটে গেল আশ্রমের ডাক্তারকে ডাকতে। তার হাকঁডাকে আশ্রমের বাসিন্দা অনাথা স্যালি বুড়ি ছুটো এলো। প্রয়োজনের তাগিদ স্যালি বুড়ি কখনো কখনো ধাইয়ের কাজও করে থাকে। স্যালি বুড়ির ছোট্ট ঘরেই মূর্ছিতা তরুণীটি শেষে আশ্রয় পেলো।

আরও দেখুনঃ সাজঘর pdf বই ডাউনলোড

নিচে অলিভার টুইস্ট pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

অলিভার টুইস্ট pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ অনুবাদ
বইয়ের সাইজঃ 8.83 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ চার্লস ডিকেল


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন