অফুরন্ত বিশ্বাস pdf বই ডাউনলোড

10

অফুরন্ত বিশ্বাস pdf বই ডাউনলোড। আজ থেকে অনেক বছর আগে একজন যুবক ছিলেন। তিনি তার সম্পূর্ণ জীবন কষ্ট ও সংগ্রামে অতিবাহিত করেছিরেন সত্যের পক্ষে। তিনি যেমন ছিলেন উদার। বিপ্লবী হিসেবেও ছিলেন অনন্য। সত্যকে প্রতিষ্ঠিত করার জন্য তার ভিতরে ছিল সংগ্রামী চেতনা। জীবনে কখনো মিথ্যা বলেননি। কেউ তার কাছে সাহায্য চাইলে তিনি আর বিলম্ব করতেন না।

তিনি যেন সাহায্য করতে উদগ্রীব থাকতেন। এমন ভাবে মানুষকে সাহায্য করতেন যে তার নিজেরই খাবার থাকতো না। মানুষকে সাহায্যের ক্ষেত্রে নিজের কাছে দেওয়ার মত কিছু না থাকলে বলতেন, অন্য সময় হলে আপনাকে দিয়ে দেবো। যার পূর্ণ জীবনে আমানতের খিয়ানত ছিল না।

আরও কিছু বই দেখুনঃ

তার বিশেষ কিছু গুণ ছিল যে, কেউ তাকে কষ্ট দিলে তিনি ক্ষমা করে দিতেন। কখনো তিনি কাউকে কষ্ট দিয়ে কথা বলতেন না। বরং মিষ্টি হেসে এমন ভাবে কথা বলতেন। প্রত্যেক লোকই এটা ভেবে নিত যে, তিনিই যেন তাদেরকে সবচেয়ে বেশি ভালোবাসেন। তার শুধুমাত্র ব্যবহারই সুন্দর ছিল না। বরং তার চেহারাও ছিল মোহনীয়।

তার চেহারা দেখে লোকেরা বলতো, পৃথিবীর অন্য সৌন্দর্য দেখলে তা দেখতে দেখতে মেষ হয়ে যায়। কিন্তু তার চেহারার দিকে তাকিয়ে থাকলে সৌন্দর্য বৃদ্ধি পায় । তিনি খাটো ছিলেন না। তিনি যখন খাটো লোকদের মাঝে থাকতেন। মনে হত তিনি স্বাভাবিক উচুঁ প্রকৃতির। আবার উঁচু লোকদের মাঝে থাকলে বোঝা যেত তিনি লম্বা। তার শরীরের রঙ ছিল গৌর বর্ণের। চুলগুলো ছিল হাল্কা কোঁকড়ানো ।

ছোট বয়সে তিনি বাবা-মাকে হারিয়েছিলেন। তিনি নিজের বাবা-মাকে অত্যধিক ভালোবাসতেন। প্রত্যহই তিনি তাদেরকে স্মরণ করতেন। তিনি যেই এলাকায় জন্ম নিয়েছিলেন। সেখানে ছিল সন্ত্রাস, হামলা আর মামলার জঞ্জাল। সেখানে ছিল না নীতি-নৈতিকতা । নিজের মেয়েকে জীবন্ত মাটিতে পুঁতে ফেলা হত।

মানুষ মদ পান করতো, পতিতাবৃত্তি করতো। মানুষ হত্যা ছিল তাদের কাছে খুবই স্বাভাবিক বিষয়। তাদের ছিল না বিচার ব্যবস্থা। কিভাবে একজন মানুষ পরিস্কার-পরিচ্ছন্ন থাকবে, কিভাবে একটা সৌহার্দপূর্ণ সমাজ গড়ে তুলতে হয়। আরও পড়তে চাইলে ডাউনলোড করে নিতে পারেন।

নিচে অফুরন্ত বিশ্বাস pdf  বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অফুরন্ত বিশ্বাস pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ  পুষ্প প্রকাশনী  
বইয়ের ধরণঃ   ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 7.10   MB 
প্রকাশ সালঃ  ২০২১ সাল 
বইয়ের লেখকঃ   মাওলানা রুহুল আমিন সিরাজী  
অনুবাদকঃ  

RELOAD THIS PAGE after disable adBlock. ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে উত্তম বদলা দিবেন।