অদ্ভুত যত ভুতের গল্প pdf বই ডাউনলোড

31

অদ্ভুত যত ভুতের গল্প pdf বই ডাউনলোড। ছেলেবেলায় আমি কবিতা লিখতুম, আমার আত্মীয়রা আমায় তিরস্কার করতেন, বন্ধুরা ঠাট্টা করতেন, মাষ্টারমজাই প্রহার দিতেন এবং কাগজের সম্পাদকেরা না-ছেপে ফের দিতেন্ কিন্তু বলে রাখি একদিন সমূহ বিপদ থেকে যে আমার প্রাণরক্ষা হয়েছি সে শুধু আমার ঐ কবিত্বশক্তির জোরে। তোমার আশ্চর্য হচ্ছ, কবিতা আমার প্রাণরক্ষা করলে কেমন করে?।

সত্যি বলছি সেদিন কারো সাধ্য ছিল না যে, মরণাপন্ন আমাকে রক্ষা করে!ভাগ্যে কবিতা লিখতে শিখেছিলাম, তাই বেচে গেলুম। রইলে লোকের অত্যাচারে কবিতা-লক্ষীকে বাল্য বয়সে বিদায় দিলে, সেদিন আমার যে কি অবস্থা হতো, তা আমি জানি।

আরও বই দেখুনঃ

গল্পটা তাহলে খুলেই বলি নানা স্থান ঘুরে আমি বাচ্ছিলুম জয়পুর থেকে দিল্লী। টাইম-টেবল খুলে দেখলুম, টানা দিল্লী যেতে হলে রাত্রের গাড়িটাই সুবিধে। কিন্তু সেট্রেন অনেক রাতে ছাড়ে প্রায় দুটো। একে জয়পুরের মত জায়গা তায় মাঘ-মাসের শীত, তার উপর রাত্রি দুটো-এই প্র্যহস্পর্শ ঘাড়ে নিয়ে যাত্রা করতে আতঙ্কে আমার বুক কাপঁতে লাগলো।

কিন্তু উপায় কি? আমি স্টেশন-মাস্টারকে বল্লুম-কি উপা করা যায়, বলুন দেখি? এ দারুণ শীতে ভোর-রাত্রে বিছানা ছেড়ে উঠে -ট্রেণ ধরবার কথা মনে করতেই তো আমার কম্প দিয়ে জ্বর আসছে!! স্টেশন-মাস্টার জিজ্ঞেসা করলেন-আপনি কি ফার্স্ট ক্লাস প্যাসেঞ্জার? তখন বড়দিনের ছুটিতে রেল-কোম্পানী আধাভাড়ায় সর্বত্র যাতায়াতের ব্যবস্থঅ করায় আমি সপ্তায় বড়-মানুষী করছিলুম।

বুক ফুলিয়ে বল্লুম হ্যাঁ আমার ফার্স্টক্লাসের টিকিট। স্টেশন মাস্টার বল্লু প্রথম শ্রেনীর যাত্রীদের জন্য খুব একটা ভালো ব্যবস্থা আছে। আমি বল্লুম কি? তিনি বললেন- আপনি এক কাজ করবেন। সন্ধ্যা আটটার মধ্যে খেয়ে-দেয়ে স্টেশনে আসবেন। আপনার জন্য একটা ফার্স্টক্লাস গাড়ি ঐ সাইডিঙে কেটে রেখে দেবো, আপনি তাইত বিছানা পেতে শুয়ে পড়বেন-লেপ মুড়ি দিয়ে তারপর।

রাত্র যখন মেল আসবে, তাইতে আপনার গাড়ি লাগিয়ে দেবো-আপনি দিব্যি ঘুমতে ঘুমতে দিল্লী গিয়ে পৌঁবেন। আমি বল্লুম বাঃ এ তো বেশ! স্টেশন-মাস্টার বল্লেন হ্যাঁ শীতের রাতে গাড়ি ধরবার অসুবিধে বলেই তো কোম্পানী বড়-লোক যাত্রীদের জন্য এই ব্যবস্থা করেছেন । সম্পুর্ণ পড়তে পারলে মজা পাবেন। বইটি পড়তে চাইলে ডাউনলোড করতে পারেন।

নিচে অদ্ভুত যত ভুতের গল্প  এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অদ্ভুত যত ভুতের গল্প pdf বই ডাউনলোড

প্রকাশকঃ    দেব সাহিত্য কুটীর
বইয়ের ধরণঃ  গল্প বিষয়ক 
বইয়ের সাইজঃ  23.7  MB
প্রকাশ সালঃ  ২০০৮ 
বইয়ের লেখকঃ  গৌরাঙ্গ প্রসাদ বসু
অনুবাদঃ  


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now
বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন