অক্টোপাসের চোখ pdf বই ডাউনলোড

237

অক্টোপাসের চোখ pdf বই ডাউনলোড । বিজ্ঞান আকাদেমির মহাপরিচালক মহামান্য কিহি কালো গ্রানাইট টেবিলের চারপাশে বসে থাকা অন্য সদস্যদের মুখের দিকে এক নজর তাকিয়ে নরম গলায় বললেন, “অনেকদিন পর আজ আমি তোমাদের সবাইকে আমার এখানে ডেকে এনেছি। আমার ডাক শুনে তোমরা সবাই এসেছ সেজন্যে তোমাদের অনেক ধন্যবাদ।”

আকাদেমির তরুণ সদস্য ফিদা তার মাথার সোনালি চুলকে হাত দিয়ে পিছনে সরিয়ে বলল, “মহামান্য কিহি, আপনি আমাদের ডেকেছেন, এটি আমাদের জন্যে কত বড় সৌভাগ্য!”
অন্য সবাই মাথা নেড়ে সায় দিল, বলল, “অনেক বড় সৌভাগ্য।”

মহামান্য কিহি মৃদু হেসে বললেন, “অনেক বয়স হয়েছে, কখন পৃথিবী থেকে চলে যেতে হয়, তাই ভাবলাম একবার তোমাদের সবার সাথে সসি। একটু খোলামেলা কথা বলি।”

জীববিজ্ঞানী রিকি মাথা নেড়ে বলল, “আপনাকে আমরা এতো সহজে পৃথিবী ছেড়ে চলে যেতে দেব না। আপনি আরো অনেকদিন আমাদের সাথে থাকবেন।”

আরও দেখুনঃ
ওমিক্রণিক রূপান্তর pdf বই ডাউনলোড
দুষ্টু দুষ্ট ছেলের দল pdf বই ডাউনলোড

অন্যেরাও মাথা নাড়ল, গণিতবিদ টুহাস সোজা হয়ে বসে বলল, “মহামান্য কিহি, আপনি পৃথিবীর ইতিহাসে বিজ্ঞান আকাদেমির সর্বশ্রেষ্ঠ মহাপরিচালক ।। আপনার সময়ে এই পৃথিবী সবদিক দিয়ে সর্বশ্রেষ্ঠ জায়গায় পৌঁচেছে।”

বিজ্ঞানী ফিদা মাথাটা সামনে এগিয়ে এনে বলল, “হ্যাঁ। এই মুহূর্তে পৃথিবী যে অবস্থায় পৌঁচেছে আর কখনো সেরকম অবস্থায় ছিল না। জ্ঞানে বিজ্ঞানে শিল্পে সাহিত্যে সব দিকে দিয়ে পৃথিবীর মানুষ একটা নূতন অবস্থায় পৌঁচেছে।”
গণিতবিদ টুহাস বলল, “এর পুরো কৃতিত্বটা আপনার।”

মহামান্য কিহি বাধা দিয়ে বললেন, “না-না, তোমরা তোমাদের কথায় অতিরঞ্জন করছ। এটা মোটেই আমার একক কৃতিত্ব নয়। আমি কখনোই একা কোনো সিদ্ধান্ত নিই নি। তােমাদের সবার সাথে কথা বলেছি, কথা বলে সিদ্ধান্ত নিয়েছি। কাজেই যদি কোনো কৃতিত্ব থাকে তাহলে সেটা আমার একার নয়— আমাদের সবার।”

নিচে অক্টোপাসের চোখ pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অক্টোপাসের চোখ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ সায়েন্স-ফিকশন
বইয়ের সাইজঃ 6.90 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মদ জাফর ইকবাল


ডাউনলোড সার্ভার-১ঃ Download Now


বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন