অঁহক pdf বই ডাউনলোড

25

অঁহক pdf বই ডাউনলোড । ইন্টার গ্যালাকটিক স্পেসশিপগুলির পরিচালনা নীতিমালায় তিনটি না-সূচক সাবধান বানী আছে। স্পেসশিপের ক্যাপ্টেনকে এই তিন ”না” মেনে চলতে হবে।

  1. স্পেসশিপ কখনো নিউট্রন স্টারের বলয়ের ভিতর দিয়ে যাবে না।
  2. ব্ল্যাকহোলের বলয়ের ভিতর দিয়ে যাবে না।
  3. অঁহক গোষ্ঠীর সীমানার কাছাকাছি যাবে না। ভুলক্রমে যদি চলে যায় অতি দ্রুত বের হয়ে আসবে।

সমস্যা হল নিউট্রন স্টার এবং ব্ল্যাকহোলের অস্তিত্ব আগেভাগে টের পাওয়া যায়। সময় মতো ব্যবস্থা নেয়া যায়। কিন্তু অঁহকদের ব্যাপার সম্পূর্ণ ভিন্ন। আগেভাগে তাদের উপস্থিতি জানার কোন উপায় নেই।

অথচ অঁহকরা মহাশূণ্যের বুদ্ধিমান প্রাণীদের মধ্যে সবচে’ দয়ালু। বিপদগ্রস্ত মহাশূণ্যযানের সাহায্যের জন্যে অতি ব্যস্ত। তাদের কর্মক্ষমতাও অসাধারণ। যে কোন যন্ত্রাংশ তারা অতি দ্রুত ঠিক করতে পারে। এই অনন্ত মহাবিশ্বের যে কোন শ্রেণীর প্রাণীর যে কোন ক্ষতিগ্রস্ত অঙ্গপ্রতঙ্গ ঠিক করে ফেলতে পারে। তারপরেও এদের কাছে যাওয়া সম্পূর্ণ নিষেধ। এদেরকে ব্ল্যাকহোল কিংবা নিউট্রন স্টারের মতই বিপজ্জনক ভাবা হয়।

অঁহকদের সম্পর্কে পরিপূর্ণ কোন তথ্য কোথাও নেই। গ্যালাকটো পিডিয়াতে লেখা আছে –

অঁহক
অতি উন্নত বুদ্ধিমত্তার প্রাণী। ছোটছোট দলে এরা অনন্ত মহাশূন্যে ভেসে বেড়ায়। অসংখ্য বাহু বিশিষ্ট্য প্রাণী। এদের খাদ্যগ্রহণ পদ্ধতি অজ্ঞাত।

ধারণা করা হয় এরা খাদ্য গ্রহণ করে না। মহাজাগতির বিকিরণ থেকে এরা প্রয়োজনীয় শক্তিগ্রহণ করে। অন্য সব বুদ্ধিমান প্রাণীর সংস্পর্শ এড়িয়ে চলতে চায়। তবে বিপদগ্রস্ত প্রাণীদের চিকিৎসায় এদের দক্ষতা সীমাহীন।

আরও দেখুনঃ
আগুনের পরশমণি pdf বই ডাউনলোড
অদ্ভূত সব গল্প pdf বই ডাউনলোড

অন্য বুদ্ধিমান প্রাণীদের কাছাকাছি এলে এরা নিজেদের অদৃশ্য রাখতে পছন্দ করে। এই ক্ষমতা তাদের আছে। তারা টেলিপ্যাথিক মাধ্যমেও বুদ্ধিমান প্রাণীদের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম। আহত বুদ্ধিমান প্রাণীদের চিকিৎসা দান কালে তারা এই ক্ষমতা ব্যবহার করে আহতের শারীরিক অবস্থার খোঁজখবর নেই। তবে নিজেদের সম্পর্কে কিছুই বলে না।

নিচে অঁহক pdf বই এর স্ক্রিনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অঁহক pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ সাইন্স-ফিকশন
বইয়ের সাইজঃ 2.20 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ হুমায়ূন আহমেদ

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

বই ডাউনলোড করতে কোন সমস্যা হলে অথবা নতুন কোন বইয়ের জন্য রিকুয়েস্ট করতে আমাদের Facebook Page অথবা Facebook Group এ জয়েন করুন